বৃহস্পতিবার | ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

অন্যায়ের সাথে জড়িতরা কেউ রেহাই পাবে না: আইজিপি

অন্যায়ের সাথে জড়িতরা কেউ রেহাই পাবে না: আইজিপি

মহাপুলিশ পরিদর্শক(আইজিপি) ড. বেনজীর আহমেদ সম্প্রতি দেশে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা প্রসঙ্গে বলেছেন, আমরা সরকারের পক্ষে দেশবাসীকে নিশ্চিত করছি এসব ঘটনার সাথে জড়িতরা কেউ রেহাই পাবে না। আমরা প্রত্যেককে আইনের মুখোমুখি দাঁড়া করাবো এবং বিচারের কাছে সোপর্দ করবো।

তিনি বলেন, আমাদের দৃঢ় বিশ্বাস এরা বিচারের মুখোমুখি হবে এবং যার যার পাওনা তারা নিশ্চয়ই বিচার বিভাগের কাছ থেকে বুঝে নেবে।

তিনি আজ বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন।

আইজিপি বলেন, সরকার প্রত্যেকটি ঘটনাতে কঠোর অবস্থানে রয়েছে। প্রত্যেকটি ঘটনায় কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। যারা অপরাধী তাদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারই শেষ না, যে সব মামলা রয়েছে তা দ্রুততম সময়ের মধ্যে চার্জশীট দেয়া হবে। এটি হচ্ছে আইনী দায়িত্ব।

তিনি আরো বলেন, পরবর্তি সময়ে বাংলাদেশের আইনে এ ধরনের অপরাধীদের কি হবে সেটি আইন কর্তৃক নির্ধারিত রয়েছে। সে বিষয়টি নির্ভর করবে বিচার বিভাগের উপর। আমরা আশা করবো মাননীয় বিচারকবৃন্দ রয়েছেন, তারা যথাযথ শাস্তি নিশ্চয়ই নিশ্চিত করবেন।

আইজিপি বলেন, সাম্প্রতিককালে এ রকম অনেক ঘটনা রয়েছে যা নিয়ে মিডিয়ায় কথা হচ্ছে। আমাদের মিডিয়া অনেক শক্তিশালী এবং আমাদের দেশের মানুষ খুবই রাজনীতি সচেতন। তারা রাজনৈতিক অধিকার সম্পর্কে খুব সচেতন। এখন একটি স্কুলের বাচ্চা তার রাজনৈতিক অধিকার সম্পর্কে অনেক অনেক সচেতন। কারণ আমাদের শিক্ষা বিস্তার লাভ করেছে। একই সঙ্গে শিক্ষার গুণগত উন্নয়ন হয়েছে। যে কারণে আমরা দেখি একটি স্কুলে যাওয়া বাচ্চা তার রাজনৈতিক, মানবাধিকার ও নিজস্ব অধিকার সম্পর্কে অনেক সচেতন।

এর আগে গোপালগ‌ঞ্জের টু‌ঙ্গিপাড়ায় জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের সমা‌ধি‌তে আই‌জি‌পি ড, বেন‌জির অাহ‌মেদ শ্রদ্ধা জানান। দুপুর সোয়া ১২ টায় তি‌নি বঙ্গবন্ধুর সমা‌ধি সৌ‌ধে বেদী‌তে পুষ্পস্তবক অর্পণ ক‌রে শ্রদ্ধা জানান। প‌রে ৭৫ এর ১৫ বঙ্গবন্ধু ও তাঁর প‌রিবা‌রের শহীদ সদ‌স্যের রু‌হের মাগ‌ফেরাত কামনা ক‌রে দোয়া ও বি‌শেষ মোনাজাত করা হয়।

এ সময় ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম(বার), বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম বিপিএম (বার), খুলনা রেঞ্জ ডিআইজি ডঃ খঃ মহিদ উদ্দিন বিপিএম (বার), ডিআইজি মিজানুর রহমান, কেএমপি কমিশনার মাসুদুর রহমান(ডিআইজি), ডিআইজি (অপারেশন) এম. খুরশীদ হোসেন, র‍্যাব-৮ এর সিও আতিকা ইসলাম (অতিরিক্ত ডিআইজি, বিপিএম), সহ ঢাকা, খুলনা, বরিশাল ও পুলিশ হেডকোয়ার্টার ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ফরিদপুর, রাজবাড়ী, মাদারীপুর, শরীয়তপুর, মেহেরপুর, খুলনা, বরিশাল, বাগেরহাট, গোপালগঞ্জ, নড়াইল জেলা সমূহের পুলিশ সুপারগণ, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান,ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব সাবান মাহমুদসহ গোপালগঞ্জ জেলা ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছি‌লেন।

Facebook Comments

Posted ১:৩৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ অক্টোবর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।