মঙ্গলবার | ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

অবৈধ ক্ষমতা দখলকারীদের মুখে নীতি কথা মানায় না : সেতুমন্ত্রী

অবৈধ ক্ষমতা দখলকারীদের মুখে নীতি কথা মানায় না : সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার পর মোশতাক-জিয়া চক্র অবৈধ ক্ষমতা অপব্যবহারের মাধ্যমে জাতির বিবেককে কারারুদ্ধ করে রেখেছিলেন। যারা অবৈধভাবে ক্ষমতা দখলকরে নিজেদের স্বার্থে রাষ্ট্র ক্ষমতা ব্যবহার করেছে তাদের মুখে নীতির কথা মানায় না।

আজ বুধবার বিকেলে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় একথা বলেন।

ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভায় যুক্ত হন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পররাষ্ট্র নীতির সমালোচনার প্রসঙ্গ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল সাহেবকে বলতে চাই, পৃথিবীর একটি দেশের নাম বলুন, যে দেশ বাস্তুচ্যুত মানুষকে আশ্রয় দিয়ে মানবিকতার অন্যান দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রায় ১১ লাখ রোহিঙ্গা নার-নারীকে আশ্রয় দিয়ে, বাসস্থান দিয়ে, খাদ্য দিয়ে শেখ হাসিনা বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছেন। সারাবিশ্ব যখন শেখ হাসিনার মানবদরদী ভূমিকার প্রশংসায় পঞ্চমুখ তখন তো আপনারা (বিএনপি) ধন্যবাদ দিতে ব্যর্থ হয়েছেন।

তিনি বলেন, জীবিকার চাকা সচল রাখতে সরকার গার্মেন্টস ফ্যাক্টরি খুলে দেওয়ার যখন সিদ্ধান্ত নিয়েছিল তখন বিএনপি দেশকে ভয়াবহ বিপর্যয়ের মুখে ঠেলে দিয়েছিল। বিশেষজ্ঞরা সংক্রমণ অতিমাত্রায় বেড়ে যাওয়ার আশঙ্কা প্রাকাশ করেছিল। কিন্তু আল্লাহর বিশেষ রহমত ও শেখ হাসিনার দূরদর্শী ও সময়োচিত সিদ্ধান্তের ফলে আজ এতদিন পরেও বিশেষজ্ঞদের অবাক করে দিয়ে আশঙ্কা অনুযায়ী গার্মেন্টস ফ্যাক্টরিতে সংক্রমণ ছড়ায়নি। ঈদে গণপরিবহন চলুর সময়ও বিএনপির অভিযোগের তীর ছুড়েছিল।

সেতুমন্ত্রী বলেন, ক্রমাগত লোকসান ঠেকাতে পাটকল বন্ধে সরকার যে যে সিদ্ধান্ত নিয়েছে এবং শ্রমিকদের সব পাওনা মিটিয়ে দেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছে তা বাস্তব সম্মত। পাটকল বন্ধের ফলে বেকার শ্রমিকদের পূর্নবাসন করার আশ্বাস দিয়েছে সরকার। শ্রমজীবী মানুষের অকৃত্রিম বন্ধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা।

শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ ও সংগঠনের সাধারণ সম্পাদক আজম খসরুসহ অনেকে।

Facebook Comments

Posted ২:৩৯ অপরাহ্ণ | বুধবার, ২৬ আগস্ট ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।