রবিবার | ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

অযান্ত্রিক যানবাহনের নিবন্ধন শুরু

অযান্ত্রিক যানবাহনের নিবন্ধন শুরু

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) অযান্ত্রিক যানবাহন হিসেবে রিকশা, ভ্যান, ঠেলাগাড়ি, ঘোড়ার গাড়ির নিবন্ধন ও নবায়ন আবেদন কার্যক্রম শুরু হয়েছে। ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস আজ রবিবার সকালে নগরভবন প্রাঙ্গণে এসব অযান্ত্রিক যানবাহনের আবেদন কার্যক্রম উদ্বোধন করেন।

জানা গেছে, ডিএসসিসির আওতাধীন এলাকায় চলাচলরত অযান্ত্রিক যানবাহনকে নিবন্ধনের আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। নিবন্ধন গ্রহণে আগ্রহী রিকশা, ভ্যানগাড়ি, ঠেলাগাড়ি, টালিগাড়ি, ঘোড়ার গাড়ি তথা অযান্ত্রিক যানবাহন মালিকদের নিবন্ধন, নবায়ন ও মালিকানা পরিবর্তনের ক্ষেত্রে নিয়মাবলি অনুসরণ করতে অনুরোধ জানানো হয়েছে।
এর আগে চলতি অর্থবছর থেকে নতুন করে রিকশাসহ অযান্ত্রিক সব যানবাহনের নিবন্ধন বা লাইসেন্স দেয়ার সিদ্ধান্ত আগেই নেয় সংস্থাটি।

নতুন নিয়মে নিবন্ধন, নবায়ন ও মালিকানা পরিবর্তনের জন্য নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। প্রতিটি আবেদনপত্রের মূল্য ১০০ টাকা (অফেরতযোগ্য)। আবেদনপত্র ১৩-২৭ সেপ্টেম্বরের মধ্যে ডিএসসিসির ভান্ডার ও ক্রয় বিভাগ এবং আঞ্চলিক কার্যালয়গুলো থেকে দপ্তর চলাকালীন সময়ে নগদ ১০০ টাকায় ক্রয় করতে হবে।

গৃহীত আবেদনগুলো যাচাই-বাছাই করে যোগ্য বিবেচিত আবেদনগুলোর অনুকূলে প্রতিটি রিকশা, ভ্যান, ঠেলাগাড়ি, ঘোড়ার গাড়ি নিবন্ধনের জন্য নির্ধারিত ফি জমা দিতে হবে।

Facebook Comments

Posted ৬:৫৫ পূর্বাহ্ণ | রবিবার, ১৩ সেপ্টেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।