সোমবার | ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

আইলাইনার ব্যবহারের সঠিক নিয়ম

আইলাইনার ব্যবহারের সঠিক নিয়ম

মেয়েরা তাদের চোখ সাজাতে বেশ পছন্দ করেন। চোখে তারা কাজলের পাশাপাশি আইলাইনার ব্যবহার করে থাকেন। তবে আইলাইনার ব্যবহারে সবাই যে খুব একটা পটু এমনটা নয়। কিন্তু খুব সহজেই আইলাইনার ব্যবহার করা শিখে চোখের সৌন্দর্য ফুটিয়ে তোলা যায়।

যেভাবে আইলাইনার ব্যবহার করবেন

প্রথমে জানতে হবে আইলাইনার কত প্রকারের রয়েছে। আইলাইনার মূলত তিন ধরনের। লিকুইড, পেন্সিল এবং জেল। পেন্সিল আইলাইনার ব্যবহার করা সব থেকে বেশি সহজ। কারণ পেন্সিল চোখের আশপাশে ছড়িয়ে পড়ে না। অন্যদিকে, জেল আইলাইনার সহজে উঠে যায় না। চোখে লম্বা সময় স্থায়ী থাকে এবং ছড়িয়ে যায় না। আর লিকুইড আইলাইনার ব্যবহার করা খুবই কঠিন। তবে সবচেয়ে বেশি প্রচলিত হলো লিকুইড আইলাইনার। প্রথমে তরল হিসেবে থাকে লিকুইড আইলাইনার। চোখে লাগানোর পর এটা শুকিয়ে যায়। চোখে দেওয়ার সময় একটু অসাবধান হলেই চোখের আশপাশে ছড়িয়ে পড়ে।

হাত কাঁপলে আইলাইনার দিতে কষ্ট অনেক বেড়ে যায়। কিন্তু এ সমস্যা খুব সহজেই সমাধান করা সম্ভব। প্রথমে শান্ত হয়ে বসতে হবে। হাতের কুনুইকে কোনো একটা সমান জায়গায় রাখতে হবে। এভাবে চোখে আইলাইনার দেওয়া অনেক সহজ। হাত তুলনামূলক কম কাঁপে। আবার কারো কারো ক্ষেত্রে একদমই কাঁপে না।

যদি একদমই নতুন হয়ে থাকেন তাহলে লিকুইড আইলাইনার ব্যবহারের ক্ষেত্রে চোখে ডট চিহ্ন বসিয়ে সমানভাবে তাদের সংযোগ স্থাপন করে লিকুইড লাইনার ব্যবহার করতে পারবেন।

আইলাইনার ব্যবহারের ক্ষেত্রে মুখ খুব বেশি নড়াচড়া করানো যাবে না। যদি চোখের আশপাশে লেগে যায় তাহলে হাত দিয়ে না মেকআপ রিমুভার বা তুলো দিয়ে মুছে নিতে হবে। আবার প্রাইমার কিংবা কন্সিলার দিয়েও ছড়িয়ে পড়া লাইনারগুলোকে ঢেকে দেওয়া সম্ভব। তবে যদি ঢেকে ফেলার ইচ্ছে না থাকে তাহলে ভেসলিন দিয়ে লাইনার তুলে ফেলতে পারবেন অনেক দ্রুত।

তবে সময় বাঁচানোর সহজ রাস্তা হলো চোখের পাতার লাইন ধরেই লাইনার ব্যবহার করা। তাহলে একবারেই সুন্দরভাবে লাইলার ব্যবহার করা যায় এবং আশপাশে ছড়ানোর ভয় থাকে না।

Facebook Comments

Posted ১:৫১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ মার্চ ২০২১

dailymatrivumi.com |

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।