শুক্রবার | ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

আকাশপথ খুলে দেওয়ায় সৌদি বাদশাহকে ধন্যবাদ ট্রাম্পের

আকাশপথ খুলে দেওয়ায় সৌদি বাদশাহকে ধন্যবাদ ট্রাম্পের

ইসরায়েল ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে সরাসরি ফ্লাইট চালু করতে সৌদি আরবের আকাশপথ খুলে দেওয়ায় সৌদি বাদশাহকে ধন্যবাদ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একই সাথে এই সিদ্ধান্তকে স্বাগত জানান তিনি।

বার্তা সংস্থা রয়টার্স এর খবরে বলা হয়, হোয়াইট হাউসের মুখপাত্র জাড ডিয়ার জানান, বাদশাহ সালমান বিন আবদুল আজিজের সাথে ফোনালাপে আঞ্চলিক সুরক্ষা বাড়ানোর উপায় নিয়েও আলোচনা করেন ট্রাম্প।
পারস্য উপসাগরীয় অন্যান্য আরব দেশের সঙ্গে ইসরায়েলের বিরোধ নিরসনে সৌদি আরবকে মধ্যস্থতা করারও অনুরোধ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

গত ৩১ অগাস্ট প্রথমবারের মতো ইসরায়েলি ও মার্কিন কর্মকর্তাদের নিয়ে তেল আবিব থেকে একটি বাণিজ্যিক ফ্লাইট সৌদি আরবের ওপর দিয়ে সরাসরি আমিরাতের আবু ধাবিতে যায়।
এতোদিন ইসরাইলি ফ্লাইটের জন্য সৌদি আরবের আকাশসীমা নিষিদ্ধ ছিল। তবে এই বিশেষ ফ্লাইটটিকে সৌদি তাদের আকাশসীমা ব্যবহার করার অনুমতি দেয়।

ইসরায়েল এবং আরব আমিরাতের মধ্যে বিমান চলাচলের জন্য আকাশসীমা খোলা রাখার সৌদি সিদ্ধান্তের ফলে ওই দুই দেশের মধ্যে যাতায়াতে কয়েক ঘণ্টা সময় কম লাগবে।

Facebook Comments

Posted ৮:০৬ পূর্বাহ্ণ | সোমবার, ০৭ সেপ্টেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।