মঙ্গলবার | ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

আজ শিমুলিয়া-কাঁঠালবাড়ী ফেরি চলাচল শুরুর আশা

আজ শিমুলিয়া-কাঁঠালবাড়ী ফেরি চলাচল শুরুর আশা

নাব্যতা সংকটে আট দিন ধরে বন্ধ শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ রুটে আজ শুক্রবার দুপুর থেকে ফেরি চলাচল শুরু করা হতে পারে, এমন আশা করছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ)।

পদ্মায় নাব্যতা সংকটের কারণে ২৯ আগস্ট থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ রুটে ফেরি চলাচল সীমিত করা হয়। গত ৩ সেপ্টেম্বর থেকে ওই রুটে ফেরি চলাচল একেবারে বন্ধ হয়ে যায়।

রুটটি স্বাভাবিক করতে লৌহজং টার্নিং চ্যানেলে ড্রেজার দিয়ে খননকাজ চালাচ্ছে বিআইডাব্লিউটিএ। এ ছাড়া রুটের বিকল্প চ্যানেল তথা পদ্মা সেতুর ২৫ নম্বর পিলারসংলগ্ন চ্যানেলে খননকাজ চালাচ্ছে সেতু কর্তৃপক্ষ।

বিআইডাব্লিউটিএর অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. সাইদুর রহমান বলেন, ‘পদ্মা সেতুর ২৫ নম্বর পিলারের কাছে ভালো অগ্রগতি হয়েছে। আশা করি, শুক্রবার দুপুরের পর ফেরি চলাচল শুরু করা যাবে। লৌহজং চ্যানেলের ডাবল লেনও প্রায় প্রস্তুত।’

লৌহজং চ্যানেল চালু করার জন্য ৩৩ লাখ ঘনমিটার পলি অপসারণের লক্ষ্যে ১৩টি ড্রেজার মোতায়েন করা হয়েছে। এরই মধ্যে প্রায় ছয় লাখ ২০ ঘনমিটার পলি অপসারণ করা হয়েছে বলে জানায় বিআইডাব্লিউটিএ।

শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটটি এত দীর্ঘ সময় অচল থাকায় প্রচণ্ড দুর্ভোগে পড়েছেন এই রুটের উভয় পাশে আটকে পড়া ট্রাকের শ্রমিকরা।

ট্রাকচালক করিম মিয়া বলেন, ‘১১ দিন ধরে আটকা আছি। অনেক ট্রাক ১৫ দিন ধরে আটকে আছে। খুব কষ্টে খেয়ে না খেয়ে আছি সবাই। সবাই মিলে চাঁদা দিয়ে রান্না করে খাচ্ছি।’

Facebook Comments

Posted ৬:৪৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ১১ সেপ্টেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।