বুধবার | ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

পদ্মায় হু হু করে বাড়ছে পানি

আবারও অচলাবস্থা শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুটে

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি:

আবারও অচলাবস্থা শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুটে

গত ২৪ ঘন্টায় পদ্মায় ২০ সে.মি পানি করেছে। এতে শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। তীব্র স্রোতে চলাচল করতে না পারায় বন্ধ রয়েছে ডাম্ব ফেরি চলাচল।

রোরো ও কেটাইপসহ ৫/৬ টি ফেরি ধারন ক্ষমতার কম যানবাহন দিয়ে কোনমতে গরু বোঝাই ট্রাক, এ্যাম্বুলেন্সসহ জরুরী যানবাহন পারাপার করছে। ফলে উভয় ঘাটে সহস্রাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় আটকে পড়ে যাত্রী ও পরিবহন শ্রমিকরা চরম ভোগান্তি পোহাচ্ছেন।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাট সূত্রে জানা যায়, গত কয়েকদিন ধরে পদ্মায় দ্বিতীয় দফায় আবারও পানি বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘন্টায় ২০ সে.মি. পানি বৃদ্ধি পেয়ে স্রোতের গতিবেগ তীব্র আকার ধারন করেছে। এতে ফেরি চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

স্রোতের সাথে পাল্লা দিয়ে চলাচল করতে না পারায় বুধবার রাত থেকেই ডাম্ব ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। রোরো ও কেটাইপসহ ৫/৬ টি ফেরি ধারন ক্ষমতার অনেক কম যানবাহন নিয়ে অতিরিক্ত সময় ব্যয় করে পদ্মা পাড়ি দিচ্ছে।

কিছুদিন আগে স্রোতে ভেসে আসা পলিতে এরুটের আলোচিত লৌহজং টার্নিংয়ের প্রবেশমুখ বন্ধ হয়ে যাওয়ায় বিকল্প চ্যানেল দিয়ে প্রায় ৫ কিলোমিটার ভাটি ঘুরে অতিরিক্ত সময় ব্যয় করে চলছিল ফেরি। নাব্যতা সংকটে এখন বিকল্প চ্যানেলেও ফেরি চলাচল অচলাবস্থা সৃষ্টি হয়েছে। ফলে উভয় ঘাটে আটকে পড়েছে সহস্রাধিক যানবাহন। এতে যাত্রী ও পরিবহন শ্রমিকরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

বিআইডব্লিউটিসি মেরিন কর্মকর্তা আহমেদ আলী বলেন, প্রচন্ড স্রোতে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। কোনমতে ৬/৭ টি ফেরি হালকা যানবাহন নিয়ে চলছে। বিকল্প চ্যানেলে ডুবোচর বিস্তৃতি আকার ধারন করেছে। ফেরি সার্ভিস সচল রাখতে বেগ পেতে হচ্ছে।

Facebook Comments

Posted ৫:৫৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৭ জুলাই ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।