সোমবার | ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

আলাস্কার মাঝ আকাশে সন্তানের জন্ম, নাম ‘‌স্কাই’

আলাস্কার মাঝ আকাশে সন্তানের জন্ম, নাম ‘‌স্কাই’

আলাস্কার মাঝ আকাশে বিমানের মধ্যেই জন্ম নিয়েছে শিশুসন্তান। নবজাতকের মা তার নাম রাখলেন ‘‌স্কাই’। গত ৫ আগস্ট রাত ১টা নাগাদ ক্রিস্টন হিকস্‌ তার ছেলের জন্ম দেন বিমানে উড্ডয়নের সময়।

জানা গেছে, আলাস্কার ছোট্ট একটি শহরে থাকেন তিনি। সন্তান প্রসবের জন্য বিমানে চড়ে অ্যানকোরেজের একটি হাসপাতালে যাচ্ছিলেন ক্রিস্টন।

৩৩ সপ্তাহের গর্ভবতী ছিলেন ক্রিস্টন। বিমানে চড়ার এক ঘণ্টার মধ্যেই প্রসব বেদনা শুরু হয়। প্রসবের সময় হয়ে গিয়েছিল। তবে হাসপাতালে পৌঁছাতে তখনো অনেক সময় বাকি।

ক্রিস্টন সেই সময়টা মনে করতে গিয়ে বলেন, ‌সবাই বলছিল বিমানেই ডেলিভারি করাতে হবে। আমার খুবই অদ্ভুত লাগছিল। কিন্তু উপায় ছিল না।

বিমানে সবার সাহায্যে সন্তানের জন্ম দেন ক্রিস্টন।‌ সন্তানের নাম রাখা হয়, ‘‌স্কাই এইরন হিক্স’।‌ বিমান অবতরণ করতেই তাদের নিয়ে যাওয়া হয় হাসপাতালে। কৃত্রিম অক্সিজেন দেওয়া হয় শিশুটিকে।

নির্দিষ্ট সময়ের এক মাস আগে জন্ম হওয়ার কারণে তার অক্সিজেনের দরকার হয়। সামনের সপ্তাহে মা ও শিশুকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে।

‘স্কাই‌’‌ এখন সুস্থ আছে। ক্রিস্টন জানান, স্কাইয়ের জন্মের ছাড়পত্রে তথ্য দেওয়ার সময় বেশ কঠিন ছিল। কী লিখবেন, তিনি বুঝতে পারছিলেন না। কারণ, ১৮ হাজার ফুট উচ্চতায় একটি বিমানে তার জন্ম হয়েছে। শেষ পর্যন্ত জন্মস্থান হিসেবে তিনি ‘‌অ্যানকোরেজ’ লিখেছেন।‌

সূত্র : হিন্দুস্তান টাইমস

Facebook Comments

Posted ৮:৪৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৪ আগস্ট ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।