বুধবার | ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

ইরানের সঙ্গে সম্পর্ক আরও উন্নত করতে চায় পাকিস্তান

ইরানের সঙ্গে সম্পর্ক আরও উন্নত করতে চায় পাকিস্তান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তার দেশের সঙ্গে প্রতিবেশী দেশ ইরানের বিদ্যমান সম্পর্কে আরও উন্নত করতে আগ্রহ প্রকাশ করেছেন। পাকিস্তানের টেলিভিশন চ্যানেল এআরওয়াই-কে দেয়া একান্ত সাক্ষাৎকারে এমন আগ্রহের কথা জানিয়েছেন তিনি।

ইমরান খান বলেন, গেলো দুই বছর ধরে পাকিস্তান প্রতিবেশী দেশগুলোসহ আন্তর্জাতিক বিশ্বের সঙ্গে সম্পর্ক উন্নত করছে। মধ্যপ্রাচ্যের অন্য দেশগুলোর সঙ্গে বিশেষ করে সৌদি আরব ও তুরস্কের সঙ্গে উষ্ণ সম্পর্ক রয়েছে। এ অঞ্চলের উত্তেজনা কমানোর ক্ষেত্রে পাকিস্তান ভূমিকা রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি আরও বলেন, ইরানের নগর ব্যবস্থাপনা বিশেষ করে রাজধানী তেহরান দারুণ উন্নতি সাধিত হয়েছে। পশ্চিমা নিষেধাজ্ঞা সত্ত্বেও ইরান উন্নয়নের নজির স্থাপন করেছে। এটা পাকিস্তানের লাহোর ও করাচির কাছে মডেল হতে পারে।

গেলো এপ্রিল মাসে তেহরান সফর করেছিলেন ইমরান খান। ওই সময় তিনি ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী ও প্রেসিডেন্ট ড. হাসান রুহানির সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। পাকিস্তানি মুখপত্র দাবি করেছিলেন যে, ইরান ও সৌদি আরবের মধ্যকার উত্তেজনা কমাতেই তিনি নেমেছেন। একইসময়ে তিনি সৌদি আরবও সফর করেন।

Facebook Comments

Posted ১১:৪০ পূর্বাহ্ণ | শনিবার, ২৯ আগস্ট ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।