মঙ্গলবার | ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

ঈগলের হামলায় মার্কিন ড্রোন মাটিতেৃ পড়ে ধ্বংস

ঈগলের হামলায় মার্কিন ড্রোন মাটিতেৃ পড়ে ধ্বংস

বর্তমানে সুরক্ষা ব্যবস্থা বা বিবাহ অথবা যে কোনও অনুষ্ঠানে ড্রোন ব্যবহার করা হচ্ছে। তবে যুক্তরাষ্ট্রে ড্রোন ওড়াতে গিয়ে বিপাকে দেশটির সরকারি কর্মকর্তারা।

যুক্তরাষ্ট্রে সরকারি কাজে ব্যবহার কড়া উড়ন্ত এক ড্রোনে হামলা করে বিরাট ঈগলপাখি। ডানার ঝাপটায় মার্কিন সেই ড্রোনকে মুহূর্তে মাটিতে ফেলে দেয় পাখিটি। ঝাপটার এতই জোর ছিল যে, পুরো ড্রোনটাই খারাপ হয়ে গেছে। এই ড্রোন যথেষ্ট দামী ছিল বলে জানা গেছে। অন্যদিকে, এইপাখি আবার যুক্তরাষ্ট্রের জাতীয় পাখি।
যতক্ষণে ড্রোনের চালক ব্যাপারটি বুঝতে পারে ততক্ষণে ঈগল হানার কবলে পড়ে গেছে ড্রোন। ড্রোনটি ঈগল ছেড়ে দিতেই সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে নিচে পড়ে আর সম্পূর্ণ ভেঙে যায়। এই ড্রোনটির দাম ছিল প্রায় ৭০ হাজার টাকা।

জানা গেছে, আকাশে মাত্র ৭ মিনিট উড়েছিল ওই ড্রোনটি। এরপরেই হামলা করে ঈগল। মাত্র সাড়ে তিন সেকেন্ডের মধ্যে ড্রোনটিকে ধ্বংস করে দেয় ঈগলটি। ধারণা করা হচ্ছে, সম্ভবত ড্রোনটিকে শত্রু হিসেবে ভেবে নিয়েছিল পাখিটি। তাই বিলম্ব না করে পাখিটি হামলা চালায় ড্রোনের ওপরে। অথবা সেটিকে খাদ্য ভেবে হামলা চালিয়েছিল ঈগল। আর মাত্র কয়েক সেকেন্ডে ধ্বংস করে দেয় ড্রোনটিকে।

Facebook Comments

Posted ৪:৪৬ পূর্বাহ্ণ | সোমবার, ১৭ আগস্ট ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।