রবিবার | ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

কওমি মাদরাসায় পরীক্ষা শুরু হবে ২০ সেপ্টেম্বরের মধ্যে

কওমি মাদরাসায় পরীক্ষা শুরু হবে ২০ সেপ্টেম্বরের মধ্যে

কওমি মাদরাসায় দাওরা হাদিস পর্যায়ের পরীক্ষা আগামী ২০ সেপ্টেম্বর এর মধ্যে শুরু করার সিদ্ধান্ত নিয়েছে কওমি মাদরাসার বড় বোর্ড বেফাক। মহামারির মধ্যে পরীক্ষা আয়োজনের অনুমতি দেয়ার সরকারি সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন শিক্ষার্থী ও বেফাক মহাপরিচালক। তবে স্বাস্থ্য বিশেষজ্ঞ ও শিক্ষাবিদরা বলছেন, ভাইরাস সংক্রমণ রোধে পরীক্ষার হলে অবশ্যই সামাজিক দূরত্ব নিশ্চিত ও স্বাস্থ্য বিধি মানতে হবে।

করোনা মহামারির কারণে পাঁচ মাসেরও বেশি সময় ধরে বন্ধ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। এর মধ্যেই কেবল দাওরায়ে হাদিস বা গ্রাজুয়েশন ও মাস্টার্স পর্যায়ের শিক্ষার্থীদের পরীক্ষা নিতে শিক্ষা মন্ত্রণালয়ে আবেদন করে কওমি মাদ্রাসাগুলো।

আবেদনের প্রেক্ষিতে কেবল কওমির দাওরা হাদিস লেভেলের পরীক্ষা নেয়ার অনুমতি দেয় সরকার।

সরকারের এমন সিদ্ধান্তে খুশি মাদরাসার শিক্ষার্থীরা। তারা বলেন, আমরা খুব চিন্তায় ছিলাম যে কবে নাগাদ আমাদের এই পরীক্ষা হতে পারে। অবশেষে আমাদের পরীক্ষা নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। তাই আমরা অনেক খুশি। যারা পরিশ্রমী ও মেধাবী তারা বাসায় থেকে পরীক্ষার প্রস্তুতি নিয়েছেন। আমরা শতভাগ পরীক্ষা দেওয়ার জন্য প্রস্তুত।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর মহাপরিচালক যুবায়ের আহমাদ চৌধুরী জানান, আগামী ২০ সপ্টেম্বরের মধ্যেই মাস্টার্স এর পরীক্ষা শুরু হবে। আর অন্য পরীক্ষাগুলো না নিয়ে আগের রেজাল্ট এর উপর বিবেচনা করে পরবর্তী ক্লাসে উত্তীর্ণ করে দেওয়া হবে।

Facebook Comments

Posted ৬:২৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৮ আগস্ট ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।