সোমবার | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

কারখানায় যেতে শ্রমিকদের গুণতে হচ্ছে ৩ গুণ ভাড়া

কারখানায় যেতে শ্রমিকদের গুণতে হচ্ছে ৩ গুণ ভাড়া

কারখানা খোলা। চলছে কঠোর লকডাউন। সব ধরণের গণপরিবহণ বন্ধ। নিরুপায় হয়ে শ্রমিকরা নানা ঝক্কি ঝামেলা নিয়ে যাচ্ছে কারখানায়।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়াতে সারাদেশে চলমান রয়েছে লকডাউন। অন্যদিকে সরকারের কঠোর বিধি-নিষেধের মধ্যেও খোলা রয়েছে পোশাক শিল্প কারখানা। এ লকডাউনে কারখানার নিজস্ব পরিবহনে শ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা করার কথা থাকলেও সেটি মানছেন না শিল্প-কারখানার কর্তৃপক্ষ। এ কারণে রিক্সা, ভ্যান, পিকঅ্যাপ ভ্যানে করে কারখানায় যেতে শ্রমিকদের ভাড়া গুণতে হচ্ছে প্রায় ৩ গুণ বেশি।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল ৮টার দিকে সাভার ও আশুলিয়ার বিভিন্ন শিল্প এলাকা দেখা যায় শ্রমিকরা বেশি ভাড়া দিয়ে কারখানায় যাচ্ছে।

আট দিনের কঠোর লকডাউনে জরুরি সেবাদাতা প্রতিষ্ঠান ও সংস্থা ছাড়া গণপরিবহন, সরকারি ও বেসরকারি সকল প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। একই সাথে নিজস্ব পরিবহন ব্যবস্থা ও শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিত করার নির্দেশনা দিয়ে খোলা রয়েছে পোশাক কারখানা।

Facebook Comments

Posted ৪:২৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।