মঙ্গলবার | ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

কাশিয়ানীতে অবৈধভাবে চলছে ১৩ স’মিল

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি

কাশিয়ানীতে অবৈধভাবে চলছে ১৩ স’মিল

বন বিভাগ, পরিবেশ অধিদপ্তর ও ফায়ার সার্ভিসের ছাড়পত্র না নিয়েই কাশিয়ানীতে চলছে ১৩টি অবৈধ স’মিল। ফলে নিধন হচ্ছে গাছপালা, নষ্ট হচ্ছে পরিবেশ। সরকার বিপুল পরিমাণ রাজস্ব আয় হতে বি ত হচ্ছে। বন বিভাগের কর্মকর্তাদের গাফিলতির কারণে এসব স’মিলের সংখ্যা ক্রমেই বাড়ছে বলে অভিযোগ স্থানীয়দের।

কাশিয়ানী উপজেলা বন অফিস সূত্রে জানা গেছে, কাশিয়ানী উপজেলায় ২১টি স’মিল রয়েছে। এর মধ্যে মাত্র ৮টি স’মিলের লাইসেন্স রয়েছে। তাও আবার অনেকে নবায়ন করেনি।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার ১৪টি ইউনিয়নের বিভিন্ন স্থানে ধর্মীয় ও শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস, স্বাস্থ্যকেন্দ্র, হাট-বাজার, সড়কের পাশে ও জনবসতি এলাকায় সরকারি নিয়মনীতি তোয়াক্কা না করে অবৈধভাবে গড়ে উঠেছে স’মিল। দীর্ঘদিন ধরে অবৈধভাবে এসব স’মিলের কার্যক্রম চললেও ব্যবস্থা নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

উপজেলার ভাটিয়াপাড়া বাজারের মেসার্স শরীফ টিম্বার এন্ড স’মিলের মালিক মামুন শরীফ লাইসেন্স ছাড়া দীর্ঘদিন ধরে অবৈধভাবে স’মিল পরিচালনা করে আসছেন। এ ব্যাপারে আইনুল হক শরীফ নামে স্থানীয় এক ব্যক্তি ফরিদপুর বিভাগীয় বন কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।

স’মিল মালিক মামুন শরীফ লাইসেন্স ছাড়া স’মিল চালানোর কথা স্বীকার করে বলেন, ‘মিলের লাইসেন্স করার জন্য জেলা বন অফিসে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়েছি। করোনার কারণে লাইসেন্স পেতে দেরি হচ্ছে।’

কাশিয়ানী উপজেলা বন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, লাইসেন্স করার জন্য আমাদের কাছে কেউ আসে না। লাইসেন্স করার জন্য আমরা বিভিন্ন সময় স’মিল মালিকদের বলেছি এবং চাপ সৃষ্টি করেছি। তবে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করা হবে বলেও জানিয়েছেন ওই কর্মকর্তা।

Facebook Comments

Posted ২:৪১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৮ জুলাই ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।