শুক্রবার | ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

কিমের বোনের বিরুদ্ধে দক্ষিণ কোরিয়ায় মামলা

কিমের বোনের বিরুদ্ধে দক্ষিণ কোরিয়ায় মামলা

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের বোন ও তার শীর্ষ সহযোগী কিম ইয়ো জংয়ের বিরুদ্ধে মামলা করেছে দক্ষিণ কোরিয়া। সীমান্তে দুই কোরিয়ার যৌথ লিয়াঁজো অফিস গুঁড়িয়ে দেয়ায় কিম ইয়ো জংকে দায়ী করে দক্ষিণ কোরিয়ার এক আইনজীবী লি কায়ুং জায়ে এই মামলা করেছেন।

কিম ইয়ো জংয়ের পাশাপাশি উত্তর কোরিয়ার সামরিক বাহিনীর চিফ অব জেনারেল স্টাফ পাক জং-চোনের বিরুদ্ধেও মামলা করেন আইনজীবী লি। এরই মধ্যে প্রতীকী এই মামলা চালানোর বিষয়ে সম্মত হয়েছে দক্ষিণ কোরিয়ার কৌসুঁলিরা। যদিও কিম ইয়ো জংয়ের বিরুদ্ধে অভিযোগের আনুষ্ঠানিক তদন্ত শুরু করা হবে কিনা তা এখনও পরিষ্কার হয়নি।

কেননা কিম ইয়ো জংকে আদালতে ডেকে পাঠানোর কোনও উপায়ও নেই দক্ষিণ কোরিয়ার কৌঁসুলিদের। তাই এই মামলাটি মূলত প্রতীকী। তবে এ মামলার পরিপ্রেক্ষিতে উত্তর কোরিয়া ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানালে দুই কোরিয়ার মধ্যে সম্পর্কের আরও অবনতি ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দক্ষিণ কোরিয়ায় অবস্থানকারী উত্তর কোরিয়ার পক্ষত্যাগীরা প্রায়ই বেলুনে করে উত্তরে বৈরি বার্তা পাঠায়। তবে সাম্প্রতিক সময়ে এ নিয়ে দুই কোরিয়ার মধ্যে উত্তেজনা বাড়ার মধ্যে গত মাসে সিউলের বিরুদ্ধে সামরিক পদক্ষেপের হুমকি দেয় পিয়ংইয়ং।

এরই কয়েক ঘণ্টা পর নিজেদের ভূখণ্ডে কায়েসং সীমান্ত শহরে অবস্থিত দুই কোরিয়ার যৌথ লিয়াজোঁ দপ্তর বিস্ফোরক দিয়ে গুঁড়িয়ে দেয় উত্তর কোরিয়ার সেনাবাহিনী। এই দপ্তরটি গুঁড়িয়ে দেয়ার হুমকি দিয়েছিলেন কিম ইয়ো জং।

Facebook Comments

Posted ৬:৫২ পূর্বাহ্ণ | শনিবার, ১৮ জুলাই ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।