বৃহস্পতিবার | ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

খুঁড়িয়ে চলছে ভোলার মনপুরা স্বাস্থ্য কমপ্লেক্স

খুঁড়িয়ে চলছে ভোলার মনপুরা স্বাস্থ্য কমপ্লেক্স

চিকিৎসকসহ জনবল সংকটে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে ভোলার দ্বীপ উপজেলা মনপুরার একমাত্র স্বাস্থ্য কমপ্লেক্সটি। ২৫ জন চিকিৎসক থাকার কথা থাকলেও রয়েছেন মাত্র ৩ জন। এতে চিকিৎসাসেবা পাচ্ছেন না বলে অভিযোগ রোগীদের। 

অন্যদিকে, উপজেলা পরিষদের বেশিরভাগ সরকারি দপ্তরের প্রধানরা মাসে ২ থেকে ৪ দিন অফিস করায় সেবা বঞ্চিত স্থানীয়রা। কোনো কর্মকর্তার কারণে সেবা বা প্রশাসনিক কাজ ব্যাহত হলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

গত ২১ ডিসেম্বর মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল সাড়ে ১০টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, মেডিকেল অফিসার, অফিস সহকারীসহ কর্মকর্তাদের সব রুম তালাবদ্ধ। জরুরি বিভাগ খোলা থাকলেও চিকিৎসা দেয়ার মতো নেই কেউ। চিকিৎসকের অপেক্ষায় অর্ধশতাধিক রোগী।

সাংবাদিকদের উপস্থিতির টের পেয়ে ছুটে আসেন একজন ডাক্তারসহ ৩/৪ জন কর্মচারী।

ভুক্তভোগীরা বলছেন, অনেকক্ষণ অপেক্ষা করেও ডাক্তার পাচ্ছি না। কখনও কখনও একজন থাকেন আবার অনেক সময় কোনো ডাক্তারই থাকেন না।

৫০ শয্যার এ হাসপাতালটিতে ২৫ জন চিকিৎসকের স্থলে রয়েছেন মাত্র ৩ জন। নার্স-সহ অন্যান্য পদ শূন্য রয়েছে ৫৪টি। এ কারণে বিপুল সংখ্যক রোগীকে চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে বলে জানান কর্তব্যরত মেডিকেল অফিসার।

ভোলা মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. শিপুন চন্দ্র পাল বলেন, এখানে অনেক সিরিয়াল জমে যাচ্ছে। আমি যতই দ্রুত চেষ্টা করি না কেন আসলে সব রোগী দেখতে অনেক কষ্ট হয়। অনেক সময় নিয়ে যে রোগী দেখতে হয়, কিন্তু সে সময়টা দিতে পারছি না।

ভোলার মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামিম মিয়া বলেন, সরকারি কর্মকর্তা- কর্মচারীদের কর্মক্ষেত্রে থাকার জন্য নির্দেশনা দেওয়া আছে, এর ব্যত্যয় ঘটানোর কোনো সুযোগ নেই। অনৈতিকভাবে কেউ এমনটি করে থাকলে আমরা প্রশাসনিকভাবে ব্যবস্থা গ্রহণ করবো।

দ্বীপ উপজেলা মনপুরার জনসংখ্যা ১ লাখ ১১ হাজার ৫০০ জন। প্রতিদিন স্বাস্থ্যসেবা নিতে উপজেলা কমপ্লেক্সে যান ২ শতাধিক মানুষ।

Facebook Comments

Posted ১:৩৪ অপরাহ্ণ | শুক্রবার, ২৫ ডিসেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।