বুধবার | ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

চট্টগ্রাম সিটিতে ভোট আগামী ফেব্রুয়ারির মধ্যে

চট্টগ্রাম সিটিতে ভোট আগামী ফেব্রুয়ারির মধ্যে

আগামী ফেব্রুয়ারির মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রশাসকের মেয়াদ শেষ হওয়ার ৪০ থেকে ৪৫ দিন আগে ভোট করতে চায় বলে জানান নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর।

সোমবার (১০ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে কমিশনের বৈঠক শেষে মো. আলমগীর গণমাধ্যমকে এ কথা জানান।

নির্বাচন কমিশন (ইসি) বলেন,গত ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশনে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের কারণে নির্বাচন স্থগিত করা হয়েছিল। মেয়র আ জ ম নাসির উদ্দিনের মেয়াদ শেষে গত ৫ আগস্ট সেখানে প্রশাসক নিয়োগ করা হয়। প্রশাসকের মেয়াদ হচ্ছে ১৮০ দিন। ১৮০ দিন পূর্ণ হওয়ার আগে ৪০ থেকে ৪৫ দিনের মধ্যে নির্বাচন করে ফেলবো। ১৮০ দিন পূর্ণ হবে ২০২১ সালের ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে।

তিনি আরও বলেন, নির্বাচনটা যে পর্যায়ে আমরা স্থগিত করেছিলাম,সেখান থেকেই আবার প্রক্রিয়া শুরু হবে। অর্থাৎ যে সমস্ত বৈধ প্রার্থী ছিলেন তারাই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। নতুন করে কাউকে মনোনয়নপত্র দাখিল করতে হবে না। আর যদি কেউ মারা যান তাহলে ওই পদে পুনরায় তফসিল দিতে হবে। সেক্ষেত্রে সাধারণ নির্বাচনের মতোই মনোনয়নপত্র দাখিল বা ফাইলসহ সব প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে।

করোনাভাইরাস মহামারিতে বিশেষ পরিস্থিতির কারণে ইতিমধ্যে পাবনা-৪, ঢাকা-৫, সিরাজগঞ্জ-১ উপ নির্বাচন পরবর্তী ৯০ দিনের মধ্যে করার বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তবে ঢাকা-১৮ আসনের উপনির্বাচন শূন্য হওয়ার ৯০ দিনের মধ্যে করতে চায় ইসি।

Facebook Comments

Posted ৪:৫১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।