সোমবার | ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

চবিতে ভর্তির আবেদন স্থগিত

চবি প্রতিনিধি :

চবিতে ভর্তির আবেদন স্থগিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন প্রক্রিয়া স্থগিত করা হয়েছে। সোমবার (০৫ এপ্রিল) থেকে শুরু হওয়ার কথা ছিল ভর্তির আবেদন প্রক্রিয়া। তবে, করোনা মহামারির কারণে আবেদন প্রক্রিয়া পেছানো হয়েছে।

সোমবার (০৪ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম হাসান। এছাড়া, এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তিও জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বলা হয়েছে, ডিনস কমিটির ১১তম সভার (জরুরি) সিদ্ধান্ত মোতাবেক ভর্তি আবেদন প্রক্রিয়া স্থগিত করা হল। দ্রুততম সময়ের মধ্যে আবেদন প্রক্রিয়া শুরুর তারিখ পরবর্তীতে জানানো হবে।

ড. মোহাম্মদ নাসিম হাসান বলেন, ‘করোনার কারণে সরকারিভাবে লকডাউন ঘোষণা হওয়ায় আমরা ভর্তির আবেদনের তারিখ পিছিয়েছি। শিগগিরই চালু করবো।  তবে কবে নাগাদ শুরু হবে তা জানাতে পারেন নি তিনি।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের একাডেমি শাখার ডেপুটি রেজিস্ট্রার এসএম আকবর হোছাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ৫ এপ্রিল সকাল ১১টা থেকে ৩০ এপ্রিল রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত চবির ভর্তি পরীক্ষার আবেদন চলার বিষয়টি জানানো হয়েছিল।

প্রসঙ্গত, আগামি ২২ জুন থেকে পহেলা জুলাই পর্যন্ত আটদিন চলবে চবির ভর্তি পরীক্ষা। করোনা পরিস্থিতি বিবেচনায় এবার সম্পূর্ণ নিজস্ব ক্যাম্পাসেই নেওয়া হবে পরীক্ষা। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সংখ্যা বিবেচনায় তিনটি ইউনিটের পরীক্ষার জন্য দুদিন করে সময় রাখা হয়েছে। একটি ইউনিট ও দুটি উপ-ইউনিটের জন্য রাখা হয়েছে আরও দুদিন।

সময়সূচি অনুযায়ী ২২ ও ২৩ জুন ‘বি’ ইউনিট, ২৪ ও ২৫ জুন ‘ডি’ ইউনিট, ২৮ ও ২৯ জুন ‘এ’ ইউনিট ও ৩০ জুন ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ১ জুলাই উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউট রয়েছে। গত বছর ৪টি ইউনিট ও ২টি উপ-ইউনিটের ভর্তি কার্যক্রম হয়েছে। ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউটে ৪ হাজার ৯২৬টি আসনে শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পান।

Facebook Comments

Posted ১০:৪৪ পূর্বাহ্ণ | রবিবার, ০৪ এপ্রিল ২০২১

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।