রবিবার | ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

ডিএসইর এমডির পদত্যাগ

ডিএসইর এমডির পদত্যাগ

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক পদ থেকে পদত্যাগ করেছেন কাজী ছানাউল হক। বুধবার ডিএসইর পর্ষদ সভায় তার পদত্যাগপত্র গৃহীত হয়েছে। আগামী ৮ জানুয়ারি থেকে তার পদত্যাগ কার্যকর হবে। ডিএসইর সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ব্যক্তিগত কারণ দেখিয়ে গত ৮ অক্টোবর কাজী ছানাউল হক পদত্যাগপত্র জমা দেন। এরপর ডিএসইর পর্ষদের একটি অংশের পক্ষ থেকে তাকে পদত্যাগপত্র তুলে নেয়ার জন্য অনুরোধ করেন। তবে ছানাউল হক পদত্যাগের বিষয়ে অনড় থাকেন।

এ বিষয়ে ডিএসইর একজন পরিচালক বলেন, কিছুদিন আগে উনি (কাজী ছানাউল হক) দুর্ঘটনায় পড়ে পায়ে আঘাত পান। এরপর তিনি পদত্যাগ করার সিন্ধান্ত নেন। আমরা তাকে থেকে যাওয়ার জন্য অনুরোধ করি। তবে তিনি জানান, তার ৩ মেয়ে ও পরিবার চাপ নিয়ে কাজ না করার পরামর্শ দেন। যেহেতু তার পরিবার চাচ্ছেন তিনি ডিএসইর এমডির পদ ছেড়ে দিক, এ কারণে আজ আমরা তার পদত্যাগপত্র গ্রহণ করেছি।

তিনি আরও জানান, এখন নিয়ম অনুযায়ী আমরা নতুন এমডি খুঁজব। ৮ জানুয়ারির আগে নতুন এমডি পেলে তিনি দায়িত্ব বুঝে নেবেন। আর ৮ জানুয়ারির মধ্যে নতুন এমডি না পাওয়া গেলে ওই দিন (৮ জানুয়ারি) নিয়ম মেনে উনি (কাজী ছানাউল) বিদায় নেবেন।

চলতি বছরের ৯ ফেব্রুয়ারি ৩ বছরের জন্য ডিএসইর এমডি পদে যোগদান করেন কাজী ছানাউল। তার নিয়োগ নিয়ে দ্বিধাবিভক্তি ছিল ডিএসইর পর্ষদ সদস্যদের মধ্যে। শেয়ারধারী পরিচালকদের একটি অংশ তার নিয়োগের বিরোধিতা করেন। তবে ডিএসইর চেয়ারম্যানসহ স্বতন্ত্র পরিচালকদের বেশির ভাগ ছানাউল হকের পক্ষে অবস্থান নেন। দুই পক্ষই পক্ষে-বিপক্ষে পর্ষদ সভায় মতামত তুলে ধরে।

পরে সব মতামতসহ ছানাউল হকের নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) পাঠানো হয়। গত ২৩ জানুয়ারি বিএসইসি ডিএসইর এমডি হিসেবে ছানাউল হকের নিয়োগ অনুমোদন করেন। এরপর তিনি ৯ ফেব্রুয়ারি ডিএসইতে যোগ দেন।

ডিএসইতে যোগদানের আগে কাজী ছানাউল হক রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) এমডি ছিলেন। ২০১৭ সালের আগস্টে আইসিবির এমডি হিসেবে নিয়োগ পান।

Facebook Comments

Posted ১২:০০ অপরাহ্ণ | বুধবার, ২১ অক্টোবর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।