রবিবার | ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

দাম কমলো স্বর্ণের

দাম কমলো স্বর্ণের

চলতি মাসে স্বর্ণের দাম বেশ ওঠানামা করেছে। গেল জুলাইতে এ যাবতকালের দাম বৃদ্ধির রেকর্ড করে ধাতুটি। তবে গত কয়েকদিনে আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম নিম্নমুখী।

রোববার (১৩ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববাজারে প্রতি আউন্স স্বর্ণ হাত বদল হয় ১৯৪০.৪৩ ডলারে।

৯ সেপ্টেম্বর প্রতি আউন্স স্বর্ণের সবশেষ দাম ছিল ১৯৪৬.৫৬ ডলার। ১০ সেপ্টেম্বর ১৯৪৫.২৩ ডলারে হয় স্বর্ণের লেনদেন। ১১ সেপ্টেম্বরে ছিল ১৯৪১.৫০ ডলারে। ১২ সেপ্টেম্বর প্রতি আউন্স স্বর্ণের দাম নামে ১৯৩৯.৩৬ ডলারে।

যদিও বাংলাদেশে স্বর্ণের দাম এখনও কমেনি। বাংলাদেশ জুয়েলার্স সমিতির তথ্য মতে, ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের অলংকার কিনতে লাগছে ৭৪ হাজার ৮ টাকা।

তবে পাশের দেশ ভারতে কমেছে স্বর্ণের দাম। দেশটির গণমাধ্যম ওয়েস্ট বেঙ্গল বুলিয়ান মারচেন্টস্ অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (WBBMJA) তথ্য অনুযায়ী বলছে, প্রতি ১০ গ্রাম খাঁটি স্বর্ণের (২৪ ক্যারেট) বাজার মূল্য ৫১ হাজার ৯৩০ রুপি। আর হলমার্ক গয়নার স্বর্ণের (২২ ক্যারেট) প্রতি ১০ গ্রামের দাম ৫০ হাজার ১০ রুপি।

Facebook Comments

Posted ৩:২৫ অপরাহ্ণ | রবিবার, ১৩ সেপ্টেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।