মঙ্গলবার | ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

দ্বিতীয় দফায় জেলেদের জন্য ১১ হাজার টন চাল বরাদ্দ

দ্বিতীয় দফায় জেলেদের জন্য ১১ হাজার টন চাল বরাদ্দ

দেশের মৎস্য সম্পদ বাড়াতে সাগরে মাছ ধরা থেকে বিরত থাকা জেলেদের দ্বিতীয় দফায় বিতরণের জন্য আরও ১১ হাজার ৯০৩ দশমিক ৫৮ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

উপকূলীয় খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, বরগুনা, পিরোজপুর, পটুয়াখালী ও ভোলা জেলায় এ চাল বরাদ্দ দেয়া হয়েছে বলে জানা গেছে।

১২টি জেলায় প্রতি জেলে পরিবারকে ৩০ কেজি করে বিতরণের জন্য জেলা প্রশাসকদের অনুকূলে এই চাল বরাদ্দ দিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

এতে বলা হয়, মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বাংলাদেশের সামুদ্রিক জলসীমায় ৬৫ দিন (২০ মে থেকে ২৩ জুলাই) মৎস্য আহরণ নিষিদ্ধকালীন উপকূলীয় ১২টি জেলার ৫১টি উপজেলা এবং চট্টগ্রাম মহানগরীসহ সমুদ্রে মৎস্য আহরণে বিরত থাকা ৩ লাখ ৯৬ হাজার ৭৮৬টি জেলে পরিবারকে বিতরণের জন্য দ্বিতীয় কিস্তিতে পরিবার প্রতি ৩০ কেজি হারে মোট ১১ হাজার ৯০৩ দশমিক ৫৮ টন ভিজিএফ চাল বরাদ্দ দেয়া হলো।

Facebook Comments

Posted ৯:২০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২০ আগস্ট ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।