রবিবার | ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

দ. আফ্রিকায় মসজিদে ভয়াবহ আগুন

দ. আফ্রিকায় মসজিদে ভয়াবহ আগুন

দক্ষিণ আফ্রিকায় ১৩৯ বছরের প্রাচীন একটি মসজিদে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মসজিদটি ডারবান শহরে অবস্থিত। আগুনে ক্ষয়ক্ষতির পরিমান এখনও জানা যায়নি। খবর আলজাজিরার।

স্থানীয় সময় সোমবার গ্রে স্ট্রিট নামের ওই মসজিদে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। দক্ষিণ আফ্রিকায় অবস্থিত অন্যতম বৃহৎ এই মসজিদে কিভাবে আগুন লেগেছে তা এখনও নিশ্চিত নয়।

সাউথ আফ্রিকান মুসলিম নেটওয়ার্কের চেয়ারম্যান ফয়সাল সোলাইমান এএফপিকে জানিয়েছেন, বিদ্যুৎ সংযোগে ত্রুটি থেকেই হয়ত অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

তিনি বলেন, এটা সম্ভবত দুর্ঘটনাবশত হয়েছে। ইচ্ছাকৃতভাবে আগুন লাগানোর সম্ভাবনার কথা নাকচ করে দিয়েছেন তিনি।
ওই মসজিদে অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতের খবর এখনও নিশ্চিত নয়। অগ্নিকাণ্ডের বেশ কিছু ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এসব ভিডিওতে দেখা গেছে লোকজন মসজিদের কাছে জড়ো হচ্ছেন। দুতলা মসজিদের উপরের তলায় আগুন জ্বলছে।
ঐতিহাসিক এই মসজিদে অগ্নিকাণ্ডের ঘটনায় অনেকেই সামাজিক মাধ্যমে দুঃখ প্রকাশ করেছেন। এই মসজিদে একসঙ্গে প্রায় ৭ হাজার মানুষ নামাজ আদায় করতে পারেন।

ইতিমধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনার দাবি করেছে দমকল বাহিনী। জরুরি বিভাগের মুখপাত্র রবার্ট ম্যাকেনজি জানিয়েছেন, অগ্নিকাণ্ডে আশেপাশের আরও কিছু ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিভিন্ন সময় অনেক বিখ্যাত লোকজন এই মসজিদ পরিদর্শন করেছেন। বর্ণবাদ-বিরোধী বলিষ্ঠ কন্ঠস্বর নেলসন ম্যান্ডেলা, ব্রিটিশ গায়ক ইউসুফ ইসলাম, বক্সিং সুপারস্টার মোহাম্মদ আলি এই মসজিদ ঘুরে দেখেছেন।

Facebook Comments

Posted ৬:২৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৫ আগস্ট ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।