মঙ্গলবার | ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

‘নগদ’-এর মাধ্যমে ডেসকো বিদ্যুৎ বিল প্রদান সম্পূর্ণ ফ্রি

‘নগদ’-এর মাধ্যমে ডেসকো বিদ্যুৎ বিল প্রদান সম্পূর্ণ ফ্রি

মানুষের ভোগান্তি কমাতে ও সময় বাঁচাতে এবং কোনো ধরনের ফি ছাড়া এখন থেকে ডেসকো-এর বিদ্যুৎ বিল ডাক বিভাগের ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর মাধ্যমে প্রদান করা যাবে। সম্প্রতি ‘নগদ’ ও ডেসকো-এর মধ্যে এই বিষয়ে চুক্তি হয়।
গত ২০ ডিসেম্বর ঢাকার নিকুঞ্জে ডেসকো সদরদপ্তরে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘নগদ’-এ ডেসকো-এর বিদ্যুৎ বিল প্রদানের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। অনুষ্ঠানে বিদ্যুৎ বিভাগের সচিব জনাব মো. হাবিবুর রহমান, অতিরিক্ত সচিব ও ডেসকো বোর্ডের চেয়ারম্যান জনাব মোছা. মাকসুদা খাতুন, ডেসকো-এর ব্যবস্থপনা পরিচালক জনাব মো. কাওসার আমির আলী, ‘নগদ’-এর নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম, চিফ অপারেটিং অফিসার ‘নগদ’ আশীষ চক্রবর্তী, চিফ করপোরেট অফিসার আনোয়ার হোসেন, ‘নগদ’-এর চিফ মার্কেটিং অফিসার কিংশুক হক, ‘নগদ’-এর হেড অব ইউটিলিটি বিল ও এডুকেশন পে সোহেল তাসনীম এবং ইস্টার্ন ব্যাংকের উপমহাপরিচালক ও হেড অব করপোরেট ব্যাংকিং আহমেদ শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বিদ্যুৎ বিভাগের সচিব জনাব মো. হাবিবুর রহমান বলেন, ‘ডেসকো ও ‘নগদ’ দুটিই বাংলাদেশ সরকারের প্রতিষ্ঠান। এই উদ্যোগ আরও আগে হওয়া উচিৎ ছিল। তবুও এমন উদ্যোগ নেওয়ার জন্য উভয়পক্ষকে ধন্যবাদ জানাই। ‘নগদ’-এর মাধ্যমে ডেসকো-এর বিদ্যুৎ বিল জমা দিলে কোনো ফি না রাখার বিষয়টি চমৎকার হয়েছে। আশা করি এই উদ্যোগের ফলে মানুষ উপকৃত হবে।’
‘নগদ’-এর নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম বলেন, করোনার সময়ে মানুষের পাশে থেকে কাজ করার চেষ্টা করেছে ‘নগদ’। এরই ধারাবাহিকতায় ‘নগদ’ কোনো ফি ছাড়া ডেসকো-এর সাথে এই চুক্তি করছে। আমরা এমন একটি সেবাধর্মী উদ্যোগের সাথে থাকতে পেরে আনন্দিত।
ডেসকো-এর প্রিপেইড ও পোস্টপেইড মিটার গ্রাহকেরা এখন থেকে চাইলেই তাদের ‘নগদ’ ওয়ালেট থেকে বিদ্যুৎ বিল প্রদান করতে পারবেন। এ ছাড়া ‘নগদ’-এর উদ্যোক্তা পয়েন্ট থেকেওে ডেসকো-এর বিদ্যুৎ বিল প্রদান করা যাবে। উভয়ক্ষেত্রে গ্রাহকদের অতিরিক্ত কোনো ফি প্রদান করতে হবে না।
‘নগদ’ ও ডেসকো-এর এই উদ্যোগের ফাইন্যান্সিয়াল সেটেলমেন্ট পার্টনার হিসেবে থাকছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড। গ্রাহকেরা ঢাকার মিরপুর, পল্লবী, কাফরুল, কল্যাণপুর, ক্যান্টনমেন্ট, গুলশান, বনানী, মহাখালী, উত্তরা, উত্তরখান, দক্ষিণখান, বারিধারা, বাড্ডা, টঙ্গী এবং পূর্বাচলে ডেসকো-এর সেবাসমূহ পেতে পারেন।
এ ছাড়া নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো), বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) ও তিতাস গ্যাসের বিলও গ্রাহকেরা সরাসরি ‘নগদ’-এর মাধ্যমে প্রদান করতে পারবেন। পাশাপাশি একাদশ শ্রেণিতে ভর্তি, কোভিড টেস্টের ফি, ক্রেডিট কার্ডের বিল এবং এ ধরনের ইউটিলিটি বিলও গ্রাহকেরা ‘নগদ’-এর মাধ্যমে প্রদান করতে পারবেন।

Facebook Comments

Posted ৭:১৫ পূর্বাহ্ণ | সোমবার, ২৮ ডিসেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।