বৃহস্পতিবার | ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

পাকিস্তানের ভাবমূর্তি ক্ষণ্ণ করেছেন আমির

পাকিস্তানের ভাবমূর্তি ক্ষণ্ণ করেছেন আমির

সম্প্রতি ক্ষোভ আর অভিমানে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। পাকিস্তান ক্রিকেট দলের ম্যানেজমেন্টের বিপক্ষে রীতিমতো অভিযোগের বোমা ফাটিয়ে বিদায় নেন তিনি। ক্রিকেট ছাড়ার কারণে হিসেবে পাকিস্তান দলের প্রধান কোচ মিসবাহ উল হক এবং বোলিং কোচ ওয়াকার ইউনুসের বিপক্ষে মানসিক নির্যাতনের অভিযোগ করেন তিনি। তবে প্রকাশ্যে আমিরের এই বক্তব্য পাকিস্তান ক্রিকেটের ভাবমূর্তিতে আঘাত হেনেছে বলে মনে করেন দেশটির সাবেক অধিনায়ক ইনজামাম উল হক।

২০০৯ সালে ১৭ বছর বয়সে টেস্ট অভিষেক হয় মোহাম্মদ আমিরের। গতি আর সুইংয়ের সমন্বয়ে বিশ্ব ক্রিকেটের নজর কাড়েন দ্রুতই। এরপর ফিক্সিং করে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হন। নিষেধাজ্ঞা শেষে ফিরে ২০১৭ সালে পাকিস্তানের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জয়ে বড় ভূমিকা রাখেন আমির।

২০১৯ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন আমির। সে সময় পাকিস্তানের সাবেকদের রোষানলে পড়তে হয়েছিল তাকে। কঠোর সমালোচনা করেছিলেন কোচ মিসবাহ উল হকও। হারান পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কেন্দ্রীয় চুক্তিও।

আমিরের সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) এক সাক্ষাৎকারে ইনজামাম বলেন, ‘আমিরের সিদ্ধান্তটি পাকিস্তানের ক্রিকেট এবং এর ভাবমূর্তির ওপর নেতিবাচক প্রভাব ফেলছে। এ ধরণের ঘটনায় আমি বিরক্ত। যদি টিম ম্যানেজমেন্টের ওপর অসন্তুষ্ট তিনি হন তাহলে তার প্রথমে প্রধান কোচ মিসবাহ-উল-হকের সঙ্গে খোলামেলা আলোচনা করা উচিত ছিল।’

মোহাম্মদ আমিরের হঠাৎ এ ধরনের সিদ্ধান্ত নেয়ার আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তাদের সঙ্গে আমিরের আলোচনা করা উচিত ছিল বলে মনে করেন ইনজামাম।

Facebook Comments

Posted ৫:৪৭ পূর্বাহ্ণ | শনিবার, ২৬ ডিসেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।