রবিবার | ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

পাঠ্যপুস্তকের পাশাপাশি শিক্ষার্থিদের পত্রিকা পড়ার অভ্যাসও করতে হবে’

পাঠ্যপুস্তকের পাশাপাশি শিক্ষার্থিদের পত্রিকা পড়ার অভ্যাসও করতে হবে’

পত্রিকা না পড়লে জগৎ অন্ধকার। শিক্ষার্থিদের প্রকৃত শিক্ষা অর্জন করতে হলে পাঠ্যপুস্তকের পাশাপাশি অবশ্যই পত্রিকা পড়ার অভ্যাস করতে হবে। পাঠ্যপুস্তক শুধু পরীক্ষা পাশের জন্য বেশি কাজে লাগে আর মুখস্থ বিদ্যা হলো পরীক্ষার খাতায় বমি করার শামিল। পত্রিকা পড়লে দেশ বিদেশের জ্ঞান অর্জন করা সম্ভব।

বর্তমানে শিক্ষার্থিরা শুধু ডিজিটাল মোবাইল নিয়ে গেমস আর গুজবের জ্ঞান অর্জন করে, যাতে শিক্ষায় অন্ধকার নেমে আসছে। তাই শিক্ষার্থিদের গেমস ও গুজব থেকে দূরে থাকতে হবে। প্রকৃত জ্ঞান অর্জন করতে হবে, তবেই বঙ্গবন্ধু ও বঙ্গতাজের স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব। গাজীপুরের কাপাসিয়ায় ২৮ ডিসেম্বর সোমবার সকালে উপজেলার বারিষাব ইউনিয়নের চেংনা উচ্চবিদ্যালয়ের নবনির্মিত অ্যাকাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি এসব কথা বলেন।

বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আমানত হোসেন খাঁনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শরিফ হোসেন। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ ইসমত আরা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক এমপি মুহম্মদ শহীদুল্লাহ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান আসাদ, বারিষাব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম আতাউজ্জামান বাবলু, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ আবদুল লতিফ খন্দকার, বারিষাব ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রমিজ উদ্দিন সরকার, আওয়ামী লীগ নেতা আঃ আজিজ। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউদ্দিন আহম্মেদ সেলিম, উপজেলার যুবলীগের সভাপতি সাখাওয়াত হোসেন প্রধান, সাধারণ সম্পাদক রাজিব ঘোষ, ছাত্রলীগ সভাপতি মোঃ আবদুল কাইয়ুম ভূঁইয়া প্রমুখ।

জানা যায়, ২ কোটি ৮৩ লাখ টাকা ব্যায়ে এ ভবনটি নির্মিত হয়েছে। পরে বিকালে এমপি যুব উন্নয়ন অধিদফতারধীন রাজস্ব খাতের আওতায় বেকার যুবক ও যুব মহিলাদের ১৫ দিন মেয়াদী হাতে তৈরী গহনার ডিজাইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশলা পরিদর্শন এবং উপজেলার বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন ক্লাবের খেলোয়ারদের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ করেন।

Facebook Comments

Posted ১:১০ অপরাহ্ণ | সোমবার, ২৮ ডিসেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।