রবিবার | ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

পিয়াজ রফতানি বন্ধ করে দিয়েছে ভারত

পিয়াজ রফতানি বন্ধ করে দিয়েছে ভারত

বাংলাদেশে পিয়াজ রফতানি বন্ধ করে দিয়েছে ভারত। সোমবার সকাল থেকে আমদানী করা কোন পিয়াজের গাড়ি বাংলাদেশে প্রবেশ করেনি।

আমদানীকারকরা বলছেন, পিয়াজের মূল্যবৃদ্ধি ঠেকাতে সোমবার দুপুর ১২টার দিকে ভারত সরকার হিলি কাস্টমসকে এ তথ্য জানায়। সে অনুযায়ী কাস্টমস কর্তৃপক্ষ তাদের জানিয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব ধরনের পিয়াজ রফতানি বন্ধ থাকবে। এই খবরে যেসব আমদানিকারকের বিপুল পরিমাণ পিয়াজ আমদানির জন্য এলসি খোলা রয়েছে তারা বিপাকে পড়েছেন।

হিলি স্থলবন্দরের কয়েকজন পিয়াজ আমদানিকারক জানান, ভারতীয় রফতানিকারক ও সিএন্ডএফ এজেন্ট আমাদের জানিয়েছেন, ভারত পিয়াজ রফতানি করবে না। এ বিষয়ে কোন চিঠি না দিলেও ভারতীয় কাস্টমসের নিষেধ থাকায় সোমবার সকাল থেকে পণ্যটি আমদানি বন্ধ রয়েছে। তারা আরো জানান, অনেক আমদানিকারকের বিপুল পরিমাণ পিয়াজ আমদানির জন্য এলসি খোলা রয়েছে।
এ ব্যাপারে হিলি স্থলবন্দরের আমদানী-রপ্তানী গ্রুপের সভাপতি হারুন উর রশিদ জানান, পিয়াজ রফতানি বন্ধ হয়ে যায়নি। সোমবার সকাল থেকে ভারত সরকারের মৌখিক নির্দেশনায় পিয়াজ রফতানি সাময়িক বন্ধ রয়েছে। তারা রপ্তানীর মূল্য বৃদ্ধি করবে এ কারণেও রফতানি বন্ধ হতে পারে। এ বিষয়ে তারা কোন লিখিত চিঠিতেও জানায়নি।

এ বিষয়ে হিলি কাস্টমসের রাজস্ব কর্মকর্তা সাইফুল ইসলাম সাংবাদিকদের জানান, ভারতীয় কাস্টমসের সাথে কথা হয়েছে, সরকারি নির্দেশনা থাকায় পিয়াজ রপ্তানি বন্ধ রয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত বন্ধ থাকবে বলে তারা জানিয়েছেন।

Facebook Comments

Posted ৪:২৪ অপরাহ্ণ | সোমবার, ১৪ সেপ্টেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।