মঙ্গলবার | ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

প্রতিপক্ষের হামলার ভয়ে চার মাস বাড়ি ছাড়া পরিবার

প্রতিপক্ষের হামলার ভয়ে চার মাস বাড়ি ছাড়া পরিবার

নাটোরের বাগাতিপাড়ায় জমি-জমা সংক্রান্তের জেরে প্রতিপক্ষের ফের হামলার ভয়ে চার মাস ধরে বাড়ি ছাড়া রয়েছে একটি পরিবার। পৈত্রিক বাড়ি ভিটা থেকে উচ্ছেদ করতে সম্প্রতি দু-দফা প্রতিপক্ষের হামলার শিকার হয়ে আহত হন ভুক্তভোগী হাসানুজ্জামানের স্ত্রী ও সন্তান। এনিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। হামলার পর থেকে স্ত্রী-সন্তান নিয়ে অন্যের বাড়িতে মানবেতর জীবন যাপন করছেন ভুক্তভোগী হাসানুজ্জামান। উপরন্তু বাড়ির ভিটা দখলে রাখতে প্রতিপক্ষরা বিভিন্ন সময় নানা রকম হুমকি প্রদান করছে বলেও অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবার। নিজ বাড়িতে ফিরে স্বাভাবিক জীবন-যাপনের নিশ্চয়তা চায় পরিবারটি।

আদালতে দায়েরকৃত মামলা ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, উপজেলার সালাইনগর গ্রামের মৃত মজাহার আলীর দ্বিতীয় স্ত্রীর সন্তান হাসানুজ্জামান। বাবা মারা যাওয়ার পর পিতার বাড়ির ভিটা থেকে হাসানুজ্জামানকে উচ্ছেদ করতে তার সৎ ভাই সিদ্দিকুর রহমানসহ পরিবারের অন্যরা নানা নির্যাতন শুরু করেন। এর জের ধরে ধানা কাটার মওসুমে হাসানুজ্জামান বাড়ি থেকে উত্তারাঞ্চলে ধান কাটতে যাওয়ার সুযোগে গত ৫ মে সকালে বাড়ি ভিটার সুপারি পাড়াকে কেন্দ্র করে হাসানুজ্জামানের স্ত্রী অজুফা বেগম (২৮) এবং শিশু সন্তান মাশরাফি (১২) কে প্রতিপক্ষরা আক্রমণ করে আহত করে। সে সময় বাগাতিপাড়া হাসপাতালে চিকিৎসা নিয়ে তারা বাড়ি ফেরেন। বাড়ির ফেরার পর ওই দিন রাত ১টার দিকে পুনরায় বাড়িতে হামলা করে অজুফা বেগম ও শিশু সন্তান মাশরাফিকে গুরুতর আহত করে। সে সময় নগদ অর্থ ও ধান-গম লুটেরও অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার। পরে প্রতিবেশীরা আহতদের বাগাতিপাড়া হাসপাতালে নিলে দায়িতরত চিকিৎসক অজুফাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করেন। সেখানে চিকিৎসা শেষে অজুফা সুস্থ হয়ে এলাকায় ফিরলেও প্রতিপক্ষের ফের হামলার ভয়ে স্বামী সন্তান নিয়ে বাড়িতে প্রবেশ করতে আর পারেননি বলে হাসানুজ্জামান অভিযোগ করেন।

এ ব্যাপারে অভিযুক্ত সিদ্দিকুর রহমান বলেন, তাদের বাবাই জমি-জমা ভাগাভাগি করে দিয়েছেন। হাসানুজ্জামান যে জায়গায় থাকতো সে জায়গাটি তার নিজের। সেখান থেকে নিজের জমিতে সরে যেতে বলা হলেও দীর্ঘদিন অতিবাহিত হলেও তার সৎ ভাই হাসানুজ্জামান সরেননি।

এ ব্যাপারে ওসি নাজমুল হক বলেন, বিষয়টি তার জানা নেই। তবে ভুক্তভোগী পরিবার অভিযোগ করলে সে বিষয়ে তিনি ব্যবস্থা গ্রহণ করবেন।

Facebook Comments

Posted ১২:৫৮ অপরাহ্ণ | বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।