বুধবার | ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

ফরিদপুরের রাজনীতির আলোকবর্তিকা নিক্সন চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

ফরিদপুরের রাজনীতির আলোকবর্তিকা নিক্সন চৌধুরী

যখন আদর্শবান ত্যাগী ও স্বপ্নদ্রষ্টা মানুষ হতাশ হয়ে রাজনীতি থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন ঠিক তখনি রাজনীতিতে আলোকবর্তিকা হিসেবে দেখা দিয়েছেন ফরিদপুর-৪ আসনের একাধিকবার নির্বাচিত সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরী। গণমানুষের মুখে মুখে, গণমাধ্যমে, সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্তমানে আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছেন নিক্সন চৌধুরী। তার দেশপ্রেমী সংগ্রামী জীবনই সাক্ষ্য দেয়- অসম্ভবকে সম্ভব করা তার কাছে অসাধ্য কিছু নয়।

তরুণ ও যুব সমাজের অহংকার নিক্সন চৌধুরী। সকলের কাছে তিনি সুপরিচিত। ক্লিন ইমেজ হিসেবে দেশব্যাপী রয়েছে তার ব্যাপক জনপ্রিয়তা। আর এ জনপ্রিয়তার কারণে তিনি সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন একাধিকবার। দশম সংসদরে মতো একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও অবিস্মরণীয় জয় পেয়েছেন তিনি। দুইবারই পরাজিত করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক সংসদ সদস্য কাজী জাফর উল্যাহকে। ফরিদপুর-৪ আসনের মানুষের ভালোবাসা ও সমর্থনই নিক্সন চৌধুরীর শক্তি। সার্বিক উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করেছেন দক্ষতার সাথে। মানুষ ভালোবেসে তাকে দ্বিতীয়বারের মতো জনপ্রতিনিধি হিসেবে বিপুল ভোটে নির্বাচিত করেছে।

দীর্ঘদিন থেকে স্থানীয় মানুষের সুখে দুঃখে পাশে থাকার কারণে সবার ভালবাসা তিনি বরাবরই পেয়ে এসেছেন। ভাঙ্গা, চরভদ্রাসন ও সদরপুরের জনগণ ভালবেসে তাকে বলে, ফরিদপুরের মাটি ও মানুষের নেতা। এ অঞ্চলে আওয়ামীলীগের যে কোন সভা সমাবেশে সবচেয়ে বেশী জন সমাগম হয় নিক্সন চৌধুরীর যে কোন মিছিল মিটিং-এ। ব্যক্তি নিক্সন চৌধুরী সৎ ও আদর্শবান রাজনীতিবিদ হিসেবে সকল মহলে পরিচিত।

আত্মীয়তার সূত্রে বঙ্গবন্ধু শেখ মুজিরর রহমানের নাতি হন নিক্সন চৌধুরী বঙ্গবন্ধুর বড় বোন ফাতেমা বেগমের নাতি তিনি। নিক্সনের বাবা ছিলেন মাদারীপুরের শিবচরের সংসদ সদস্য। তার ভাই নূরে আলম চৌধুরী (লিটন চৌধুরী) এখন ওই আসনের এমপি ও জাতীয় সংসদের চীফ হুইফ।

একজন নির্বাচিত জনপ্রতিনিধি ‍হিসেবে নিক্সন চৌধুরী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে তার উন্নয়ন পরিকল্পনার সহযোগী হয়ে সারাবিশ্বে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা করার কাজে সহযোগিতা করে চলছেন। তিনি একজন সদালাপী, জনদরদি মানুষ। তিনি অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী।

ফরিদপুর-৪ আসনের রাস্তা, ঘাট, কালভার্টের উন্নয়ন, কৃষি ও মৎস্য উন্নয়নের ব্যবস্থা গ্রহণ, নারী সমাজের আর্থ সামাজিক উন্নয়নে পদক্ষেপ গ্রহণ, শিক্ষা উন্নয়নে ব্যবস্থা গ্রহণ, এলাকায় মাদক, সন্ত্রাস, ও জঙ্গিবাদ নির্মূলে পদেক্ষেপ গ্রহণ, নতুন স্কুল কলেজ প্রতিষ্ঠা, স্কুল কলেজের শিক্ষার মান উন্নয়ন, যুব সমাজের কাজের সুযোগ সৃষ্টি, ধর্মীয় মূল্যবোধ সংরক্ষণ, সামাজিক হানাহানি প্রতিরোধ এবং ফরিদপুর-৪ আসনকে শান্তির জনপদ এবং ব্যাপক উন্নয়নশীল এলাকা হিসেবে গড়ে তোলার জন্যে ব্যাপক পরিকল্পনা নিয়ে এগিয়ে চলছেন মজিবুর রহমান নিক্সন চৌধুরী।

 

Facebook Comments

Posted ১২:৩৫ অপরাহ্ণ | সোমবার, ১২ অক্টোবর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।