রবিবার | ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

ফরিদপুরে বন্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ

ফরিদপুরে বন্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ

ফরিদপুরের সদর উপজেলার ডিক্রিরচর ইউনিয়নের বন্যা কবলিত অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। শুক্রবার দুপুরে ডিক্রিরচর ইউনিয়নের বন্যা কবলিত বিভিন্ন এলাকায় এ ত্রাণ বিতরণ করা হয়।

দুর্যোগকালীন জরুরী সহায়তা হিসাবে প্রাথমিক ভাবে ডিক্রিরচর ইউনিয়নের ৪ শতাধিক পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুম রেজা, ডিক্রিরচর ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু, সংশ্লিষ্ট ইউনিয়নের মেম্বারগণ।

ডিক্রিরচর ইউনিয়নের বেশীর ভাগ গ্রাম বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় সদর উপজেলার মধ্যে সবচে বেশি অসহায় অবস্থার মধ্যে রয়েছে এ ইউনিয়নটি। ফলে দুর্যোগকালীন সহায়তা হিসাবে অগ্রাধিকার ভিক্তিতে এ ইউনিয়নের ৪শ পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়।

ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু জানান,পদ্মা নদী তীরবর্তী ডিক্রিরচর ইউনিয়নটি নদী ভাঙ্গন কবলিত। এখানকার বেশির ভাগ মানুষই মাছ ধরে এবং কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করেন।

বন্যার কারণে মানুষের উপার্জন না থাকায় তারা অসহায় অবস্থার মধ্যে রয়েছেন। সরকারি তরফ থেকে প্রাথমিক অবস্থায় চাল বিতরণ করা হয়েছে ৪শ পরিবারের মাঝে। কয়েকদিনের মধ্যেই আরো পরিবারকে চালসহ অন্যান্য ত্রাণ বিতরণ করা হবে।

তিনি বলেন, বন্যার কারণে ডিক্রিরচর ইউনিয়নের বেশির ভাগ গ্রাম এখন পানির নীচে। কয়েকশ পরিবার উচু রাস্তায় আশ্রয় নিয়েছে।

Facebook Comments

Posted ১০:৩৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৭ জুলাই ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।