শুক্রবার | ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

বন্দুকের নল থেকে বিএনপি’র জন্ম: নাছির

বন্দুকের নল থেকে বিএনপি’র জন্ম: নাছির

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বন্দুকের নল থেকে বিএনপি’র জন্ম হয়েছে। দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান মার্শাল ল জারি করে দেশকে জিম্মি করে রেখেছিলেন।

শনিবার (২৯ আগস্ট) বিকেলে নগরের টাইগার পাস মোড়ে শোক দিবস উপলক্ষে বাংলাদেশ অটো রিকশা অটো টেম্পু শ্রমিক লীগ চট্টগ্রাম নগর শাখার আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নাছির বলেন, হাজার হাজার মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের চেতনাধারী মানুষকে হত্যা করেছে তারা। সেই সময় মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার মাধ্যমে প্রজন্মের মাঝে স্বাধীনতা নিয়ে বিভ্রান্তিও ছড়ানো হয়।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ঘটনায় জিয়া প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন। খুনিদের স্বীকারোক্তিতে আজ তা প্রমাণিত সত্য। তাই জাতির জনক হত্যাকাণ্ডের ঘটনায় জিয়াউর রহমানের মরণোত্তর বিচার সময়ের দাবি।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

বাংলাদেশ অটো রিকশা অটো টেম্পু শ্রমিক লীগ চট্টগ্রাম নগর শাখার সভাপতি ওসমান গণির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বেলালের সঞ্চালনায় সভায় কেন্দ্রীয় শ্রমিক লীগের সহ-সভাপতি শফর আলী, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মো. খোরশেদ আলম, জাতীয় রেল শ্রমিক লীগ চট্টগ্রাম নগর শাখার সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, চট্টগ্রাম নগর শ্রমিক লীগের সহ-সভাপতি কামাল উদ্দিন চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।

Facebook Comments

Posted ৩:৩০ অপরাহ্ণ | শনিবার, ২৯ আগস্ট ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।