বৃহস্পতিবার | ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

বান্দরবানে দুর্বৃত্তদের গুলিতে পল্লীচিকিৎসকের মৃত্যু

বান্দরবানে দুর্বৃত্তদের গুলিতে পল্লীচিকিৎসকের মৃত্যু

বান্দরবান সদর উপজেলার জামছড়িতে এক পল্লীচিকিৎসককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ শনিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের জামছড়ি বাজারে অস্ত্রধারী দুর্বৃত্তরা পল্লীচিকিৎসককে গুলি করে হত্যা করেছে। নিহতের নাম বাচোমং মারমা (৩৮)। তিনি দীর্ঘদিন ধরে জামছড়ি বাজারের একটি ওষুধের ফার্মেসির দোকান করে আসছেন। খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক নিহতের এক আত্মীয় জানান, পাহাড়ে আধিপত্য বিস্তারের দ্বন্দ্বে এই হত্যাকাণ্ড। নিহত ব্যক্তি দীর্ঘদিন ধরে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতির (জেএসএস) সক্রিয় কর্মী ছিলেন। পরবর্তীতে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার জানান, সন্ত্রাসীদের গুলিতে একজনের মৃত্যুর খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ গিয়েছে। তবে হত্যাকাণ্ডের কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি।

স্থানীয়দের দাবি, আধিপত্য বিস্তারের জের ধরে পাহাড়ের অস্ত্রধারী সংগঠনগুলো হত্যাকাণ্ডে মেতেছে। পাল্টাপাল্টি হত্যাকাণ্ডের অংশ হিসেবে পুরোনোদের সোর্স হিসাবে শনাক্ত করে একে অপরের অবস্থান দুর্বল করতে হত্যা করা হচ্ছে সাধারণ মানুষদেরও। প্রাণ বাঁচাতে পাহাড়ের গ্রামাঞ্চলের নেতৃস্থানীয় মানুষগুলো জেলা শহরে আশ্রয় নিয়েছে। তবে গ্রাম ছেড়ে পালাতে না পেরে মরছে নিরীহ মানুষ।

Facebook Comments

Posted ৫:৫১ অপরাহ্ণ | শনিবার, ১০ অক্টোবর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।