মঙ্গলবার | ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

বিনা দাওয়াতে ওয়াজ, মামুনুলের বিরুদ্ধে মামলা

বিনা দাওয়াতে ওয়াজ, মামুনুলের বিরুদ্ধে মামলা

কুমিল্লায় দাওয়াত ছাড়া ওয়াজ মাহফিলে গিয়ে বক্তব্য রাখার অভিযোগে হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে মামলা করেছেন বাংলাদেশ ইসলামী ঐক্যজোট একাংশের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী। শনিবার (২৬ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে ভাস্কর্য ইস্যুসহ সাম্প্রতিক নানা বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি। 

মিছবাহুর রহমান চৌধুরী জানান, গত ১৫ ডিসেম্বর তাকে কুমিল্লার চান্দিনা থানার জোয়াগ পশ্চিমপাড়া এলাকায় দুই দিনব্যাপী ইসলামী মহাসম্মেলনের দ্বিতীয় দিন প্রধান অতিথি হিসেবে দাওয়াত দেওয়া হয়। সে অনুযায়ী তিনি বক্তব্য শেষ করে ঐ দিনই রাত ১১টার দিকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। ঢাকায় পৌঁছার পর তিনি জানতে পারেন সেখানে বিনা দাওয়াতে হেফাজত নেতা মাওলানা মামুনুল হকও যোগ দেন। এমনকি রাত ১২টার পর মাওলানা মামুনুল ঐ মহাসম্মেলনে বক্তব্য দেন বলেও জানতে পারেন তিনি। আয়োজকরা মাওলানা মামুনুল হক আসার বিষয়টি পরিকল্পিতভাবে সম্পূর্ণ গোপন রাখেন বলেও ক্ষোভ প্রকাশ করেন ইসলামী ঐক্যজোটের একাংশের চেয়ারম্যান।

লিখিত বক্তব্যে মিছবাহুর রহমান চৌধুরী আরও দাবি করেন, ঐ মাহফিলের পরের দিন মামুনুল হকের ব্যক্তিগত ও জামায়াত-শিবিরের ফেসবুক ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে “মামুনুল হকের মাহফিলে মিছবাহুর রহমান চৌধুরী” এমন শিরোনামে নানা প্রপাগাণ্ডা চালাতে থাকে। বিনা দাওয়াতে মাহফিলে যোগ দেওয়া এবং তা নিয়ে মিথ্যাচার করার অভিযোগ এনে এর একদিন পর ১৭ ডিসেম্বর কুমিল্লার চান্দিনা থানায় এ বিষয়ে একটি মামলা হয় বলেও সংবাদ সম্মেলনে জানান মিছবাহুর রহমান চৌধুরী। মামলা নং: ১৬।

মূলত দাওয়াত ছাড়া মাহফিলে গিয়ে ইসলামের ভাবমূর্তি নষ্ট করে দেশের মধ্যে একটি অরাজকতা তৈরি করতেই বিএনপি-জামায়াতের মদদে মামুনুল হক এসব করছেন বলে লিখিত বক্তব্যে দাবি করেন ইসলামী ঐক্যজোটের একাংশের চেয়ারম্যান।

সংবাদ সম্মেলনে তিনি জানান, একটি গোষ্ঠী পরিকল্পিত ভাবে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করলেও জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার ভাস্কর্য ভাঙার বিষয়ে কোন কথা বলছে না। বিএনপি-জামায়াতের মদদে শান্তি বিনষ্ট করে ফেৎনা ছড়াতেই মামুনুল হক গোষ্ঠী এসব করছে বলেও জানান তিনি। এসব বিতর্কিত আলেমদের মাহফিলের আয়োজকরা এখন আর দাওয়াত দিতে চান না উল্লেখ করে তিনি জানান, তাই বিনা দাওয়াতে মামুনুল হক সেখানে গিয়ে বক্তব্য দিয়েছেন।

Facebook Comments

Posted ২:৪০ পূর্বাহ্ণ | রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।