রবিবার | ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

বিমান টিকিটের দাবিতে আজও রাস্তায় সৌদিপ্রবাসীরা

বিমান টিকিটের দাবিতে আজও রাস্তায় সৌদিপ্রবাসীরা

সৌদি আরবে যাওয়ার জন্য বিমান টিকিটের দাবিতে আজও বিক্ষোভ করছেন প্রবাসীরা। এরআগে গতকালও বিক্ষোভ করেছিলেন তারা। আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) সকালে রাজধানীর কাওরান বাজারে অবস্থিত সৌদি এয়ারলাইন্সের সামনে বিক্ষোভ শুরু করেন তাঁরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে কাওরান বাজারে অবস্থিত সৌদি এয়ারলাইন্সের সামনে জড়ো হতে থাকেন প্রবাসীরা। একপর্যায়ে তাঁরা বিক্ষোভ শুরু করেন। এর পর সকাল সাড়ে ৯টার দিকে তাঁরা দাবি-দাওয়া তুলে ধরার জন্য কাজী নজরুল ইসলাম এভিনিউ ধরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং জনকল্যাণ মন্ত্রণালয়ের উদ্দেশে যাত্রা শুরু করেন।

বিক্ষোভকারীরা জানান, তাঁদের প্রতিনিধি প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে যান, কিন্তু সেখান থেকে কোনো সুরাহা আসেনি। একারণে আজ তাঁরা প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের উদ্দেশে রওনা হচ্ছেন। সেখানে কোনো ফয়সালা না হলে তাৎক্ষণিকভাবে সেখানেই অবস্থান নেবেন। প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় ছাড়াও তাঁরা পররাষ্ট্র মন্ত্রণালয় এবং জনকল্যাণ মন্ত্রণালয়ে দাবি তুলে ধরবেন বলে জানান বিক্ষোভকারীরা।

জানা গেছে, বিমানের টিকিট না পেয়ে সময়মতো কর্মসংস্থলে পৌঁছানো নিয়ে মহাসংকটে পড়েছেন সৌদিপ্রবাসীরা। অন্তত ৩০ হাজার বাংলাদেশি সৌদি আরবে কর্মস্থলে ফেরার অপেক্ষায় আছেন। এঁদের বেশির ভাগের ভিসার মেয়াদ সেপ্টেম্বরে শেষ হয়ে যাবে। এ পরিস্থিতিতে দেশের অন্যতম এই শ্রমবাজারে অক্টোবরের ১ তারিখ থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনস এবং সৌদি এয়ারলাইনস আজ বুধবার থেকে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে।

কিন্তু সংশ্লিষ্টরা বলছেন, সৌদি এয়ারলাইনস মাত্র দুটি ফ্লাইট চালাবে যা দিয়ে বিপুল পরিমাণ যাত্রীর চাপ সামাল দেওয়া কঠিন হবে। ফলে অনেকেই চাকরি হারানোর আশঙ্কায় বিক্ষোভে নেমেছেন। এর আগে গতকাল মঙ্গলবারও (২২ সেপ্টেম্বর) টিকিটের দাবিতে বিক্ষোভ করেন তাঁরা।

Facebook Comments

Posted ৭:৪৫ পূর্বাহ্ণ | বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।