বুধবার | ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

বিরামহীন বৃষ্টিতে দক্ষিণের জনজীবন বিপর্যস্ত, ৩ নম্বর সতর্ক সংকেত

বিরামহীন বৃষ্টিতে দক্ষিণের জনজীবন বিপর্যস্ত, ৩ নম্বর সতর্ক সংকেত

বরিশালসহ দক্ষিণাঞ্চলে বিরামহীনভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। অব্যাহত বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। নগরীর বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতার। বঙ্গোপসাগরে লঘুচাপের কারণে আরও দুই-একদিন বৃষ্টি হতে পারে বলে আভাস দিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।

এদিকে লঘুচাপের কারণে নদী বন্দরে ১ নম্বর এবং সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করা হয়েছে।

বরিশাল আবহাওয়া অফিসের অবজারভার মো. বাবুল জানান, উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর সঞ্চালনশীল মেঘমালার প্রভাবে লঘুচাপের সৃষ্টি হয়েছে। এর প্রভাবে গতকাল মঙ্গলবার থেকে আজ বুধবার বেলা ১২টা পর্যন্ত বরিশালে ৬০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। লঘুচাপের কারণে বরিশালসহ উপকূলীয় এলাকায় ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া ও বজ্রসহ বৃষ্টির আশংকায় সমূদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবং নদী বন্দরে ১ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে। উপকূলীয় এলাকায় আগামী দুই-একদিন আরও বৃষ্টিসহ ভারী ও বজ্র বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিপদের আশংকায় উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরা ট্রলার সমূহকে উপকূলের কাছাকাছি সাবধানে থেকে মাছ ধরতে বলা হয়েছে।
এদিকে অব্যাহত বৃষ্টির কারণে দক্ষিণের মানুষের জীবন যাত্রা অনেকটা স্থবির হয়ে পড়েছে। জরুরি প্রয়োজন ছাড়া মানুষ ঘর থেকে বের হচ্ছে না। ভারী বৃষ্টিতে নিম্নাঞ্চলসহ নগরীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন নগরীর বাসিন্দারা।

Facebook Comments

Posted ৯:১০ পূর্বাহ্ণ | বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।