মঙ্গলবার | ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

বিশ্বে আক্রান্ত প্রায় ১ কোটি ৪০ লাখ, মৃত্যু প্রায় ৬ লাখ

বিশ্বে আক্রান্ত প্রায় ১ কোটি ৪০ লাখ, মৃত্যু প্রায় ৬ লাখ

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা এক কোটি ৩৯ লাখ ৫০ হাজারে পৌঁছেছে। মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৯৩ হাজার। এ সময়ের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৮২ লাখ ৭৮ হাজার মানুষ। করোনায় আক্রান্ত, মৃত ও সুস্থ হওয়ার সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার্স (worldometers) শুক্রবার (১৭ জুলাই) সকাল ১০টা পর্যন্ত এ তথ্য জানিয়েছে। ইতোমধ্যে বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ প্রাণঘাতী ভাইরাস।

আমেরিকার দুই মহাদেশ ও দক্ষিণ এশিয়ায় সংক্রমণ দ্রুত বাড়ছে। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ভারতকেই বেশি বিপদজনক হিসেব চিহ্নিত করা হয়েছে। অন্যদিকে ইউরোপের প্রথম ধাপে খুবই নাজুক পরিস্থিতি তৈরি করা এই ভাইরাসের প্রকোপ কিছুটা কমলেও ফের শুরু হয়েছে দ্বিতীয় ধাপের সংক্রমণ।

তবে, আগের অভিজ্ঞতা কাজে লাগিয়ে দেশগুলো এখন মৃতের সংখ্যা যেমন কমাতে পারছে তেমনি সুস্থতার হারও আগের তুলানায় বেশি।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩৭ লাখ আর মৃত্যু হয়েছে ১ লাখ ৪২ হাজার মানুষের। দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ব্রাজিলে। সেখানে ২০ লাখ ১৫ হাজার এবং মৃত্যু হয়েছে ৭৭ হাজার মানুষের।

অন্যদিকে এশিয়ার সবচেয়ে বেশি আক্রান্ত দেশ ভারত বিশ্বে তৃতীয় সর্বোচ্চ। দেশটিতে ১০ লাখ ৬ হাজার মানুষের করোনা শনাক্ত হয়েছে। ভারতে মৃত্যুর সংখ্যা তুলনামূলক কম। মৃত্যুর সংখ্যায় অষ্টম দেশটি। সেখানে করোনায় মারা গেছেন ২৬ হাজার মানুষ।

আক্রান্তের হিসেবে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া।

Facebook Comments

Posted ৪:৩৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৭ জুলাই ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।