শুক্রবার | ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

বিশ্বে করোনায় মৃত্যু ৬ লাখ ১৮ হাজার ছাড়াল

বিশ্বে করোনায় মৃত্যু ৬ লাখ ১৮ হাজার ছাড়াল

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৬৭৮ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৯ হাজার ৯৩ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৬ লাখ ১৮ হাজার ৪৯৪ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ৫০ লাখ ৮৪ হাজার ৯৪৩ জন। তবে সুস্থ হয়েছে ৯১ লাখ ৫ হাজার ৩০ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ১ হাজার ৩৪৬ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৪৪ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৮১ হাজার ৫৯৭ জনের। আর আক্রান্ত হয়েছে ২১ লাখ ৬৬ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ১ হাজার ১১৯ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৪৪ হাজার ৯৫৩ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৬৭ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ২৮ হাজার ছাড়িয়ে গেছে।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৬৭১ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৩৯ হাজার বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৭৭০ জনের। আর আক্রান্ত হয়েছে ১১ লাখ ৯৪ হাজারের বেশি মানুষ।

দৈনিক সর্বাধিক মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে মেক্সিকো। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৩০১ জন। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৩৯ হাজার ৪৮৫ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪৯ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

এদিকে বৈশ্বিক মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা যুক্তরাজ্যে নতুন করে ১১০ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৪৫ হাজার ৪২২ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ২ লাখ ৯৫ হাজারের বেশি মানুষ।

এছাড়া বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় নতুন করে মারা গেছে ১৫৩ জন ও আক্রান্ত হয়েছে ৫ হাজার ৮৪২ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১২ হাজার ৫৮০ ও ৭ লাখ ৮৩ হাজার ৩২৮।

Facebook Comments

Posted ৬:৫১ পূর্বাহ্ণ | বুধবার, ২২ জুলাই ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।