সোমবার | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

বুধবার থেকে নতুন শর্তে চলবে তার্কিশ এয়ারলাইন্স

বুধবার থেকে নতুন শর্তে চলবে তার্কিশ এয়ারলাইন্স

আবারও বাড়ছে করোনার সংক্রমণ, বাড়ছে সতর্কতা ও বিধিনিষেধ। সতর্কতামূলক পদক্ষেপে অনেক দেশের সঙ্গে বিমান চলাচল বন্ধের বিপরীতে বিভিন্ন শর্তে ফ্লাইট চালুও রাখছে বিভিন্ন দেশ। এরই ধারাবাহিকতায় আগামী বুধবার (৩০ ডিসেম্বর) থেকে বিমান ভ্রমণ করতে করোনাভাইরাস নেগেটিভ পরীক্ষার প্রমাণ দিতে পিসিআর টেস্টের ফলাফল জমা দেওয়া বাধ্যতামূলক করল তুরস্কের বিমান সংস্থা তার্কিশ এয়ারলাইন্স। 

চলতি সপ্তাহের শুরুতে এই ঘোষণা দিয়েছে সংস্থাটি। সংস্থাটির অফিসিয়াল ওয়েবসাইটে বলা হয়, ভ্রমণের জন্য পিসিআর টেস্টে নেগেটিভ ফলাফল দেখাতে ব্যর্থ হলে কোনো যাত্রীকে বিমানে ওঠার অনুমতি দেওয়া হবে না। এই বাধ্যবাধকতা অবশ্য ৮ বছরের কম বয়সী যাত্রীর জন্য নয়, আর এটা কার্যকর থাকবে আগামী ১ মার্চ পর্যন্ত।

নতুন এই সিদ্ধান্ত কার্যকরে ২৮ ডিসেম্বর থেকে কাজ শুরু হবে বলে গত শুক্রবারই (২৫ ডিসেম্বর) জানিয়েছিল সংস্থাটি।

আর শুক্রবারের পর দেশটির স্বাস্থ্যমন্ত্রী ফাহরেত্তিন কোচা জানান, তুরস্কে আসতে বা তুরস্ক ছাড়তে স্থল, নৌ আর আকাশপথে ভ্রমণে করোনার পিসিআর টেস্টের নেগেটিভ সনদ দাখিল করতে হবে। টেস্ট হতে হবে সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে, যা ৩০ ডিসেম্বর থেকে কার্যকর করা হবে।

বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসের সংক্রমণ আবার বাড়তে থাকায় তুরস্কে আগমনের ক্ষেত্রে তুর্কি সরকার সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানান তিনি।

সতর্কতার চলমান পদক্ষেপ হিসেবে গত রোববার থেকেই যুক্তরাজ্য, ডেনমার্ক, নেদারল্যান্ডস ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দিয়েছে তুরস্ক।

Facebook Comments

Posted ২:৫৪ পূর্বাহ্ণ | সোমবার, ২৮ ডিসেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।