মঙ্গলবার | ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

বেনাপোলে ভারত ফেরত ৩৩ বাংলাদেশি কোয়ারেন্টাইনে

বেনাপোলে ভারত ফেরত ৩৩ বাংলাদেশি কোয়ারেন্টাইনে

ভারত ফেরত ৩৩ বাংলাদেশি পাসপোর্ট যাত্রীর করোনা পরীক্ষার নেগেটিভ সনদ না থাকায় তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠিয়েছেন বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য কর্মকর্তারা।

শুক্রবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় বেনাপোল ইমিগ্রেশনের মেডিক্যাল অফিসার ডাক্তার সুমন সেন বিষয়টি নিশ্চিত করেছেন।

ইমিগ্রেশন সূত্রে জানা যায়, দেশে করোনা সংক্রমণ প্রতিরোধে এর আগে কেবল বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার সময় পাসপোর্টধারী যাত্রীদের করোনা নেগেটিভ সনদ লাগছিল। এখন দ্বিতীয় ধাপে করোনা সংক্রমণ রোধে ভারত থেকে ফেরার সময়ও ৭২ ঘণ্টার মধ্যে করানো নেগেটিভের সনদ লাগবে বলে পররাষ্ট্র মন্ত্রণালয় নির্দেশ দেয়।

গত মাসের ২৫ নভেম্বর থেকে এ নির্দেশনা বাস্তবায়ন হয়। নিয়ম মেনেই আসছিলেন যাত্রীরা। হঠাৎ করে শুক্রবার দেখা যায় ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষা করানো ৩৩ জনের করোনা নেগেটিভ সনদ নাই। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে তাদের যশোর ২৫০ শয্যা হাসপাতালে কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

ভারত থেকে ফেরত আসা বাংলাদেশি পাসপোর্ট যাত্রী অসিম হালদার বলেন, আমার ক্যান্সারের সমস্যার কারণে চিকিৎসার জন্য প্রায় আড়াই মাস ভারতে থেকেছি। আমার জানা ছিলো না যে এখন দেশে ফেরার সময় ও করোনা টেস্টের নেগেটিভ সনদ নিয়ে দেশে ফিরতে হবে। জানলে অবশ্যই নিয়ম মেনে ফিরতাম।

বেনাপোল ইমিগ্রেশনের মেডিক্যাল অফিসার সুমন সেন  জানান, ধীরে ধীরে করোনা সংক্রমণ পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। পরিস্থিতি সামাল দিতে সংক্রমণ প্রতিরোধে ইমিগ্রেশনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যাদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে তাদের বাড়ি দেশের বিভিন্ন জেলায়। তারা চাইলে তাদের নিজ নিজ জেলায় কোয়ারেন্টান সেন্টারে যেতে পারবেন।

Facebook Comments

Posted ২:০৬ পূর্বাহ্ণ | শনিবার, ২৬ ডিসেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।