রবিবার | ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

যুক্তরাষ্ট্রকে সতর্ক করল ইরান

যুক্তরাষ্ট্রকে সতর্ক করল ইরান

হোয়াইট হাউস ছেড়ে যাওয়ার আগে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের বিরুদ্ধে যাতে কোনো হঠকারী সিদ্ধান্ত না নেন, এ ব্যাপারে সতর্ক করেছে ইরান।

ইরাকে মার্কিন সেনাবাহিনীর ওপর কোনো হামলা হলে তার দায় ইরানকে নিতে হবে বলে ট্রাম্পের মন্তব্যের পর বৃহস্পতিবার ইরান এ হুশিয়ারি উচ্চারণ করেছে। খবর আরব নিউজের।

ইরাকের গ্রিন জোন লক্ষ্য করে গত রোববার চালানো রকেট হামলার দায় ইরানের ওপর চাপানোর পর ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রকে সতর্ক করেন।

ইরানের শীর্ষ সামরিক কমান্ডার কাসেম সোলেইমানির প্রথম মৃত্যুবার্ষিকীর একদিন আগে মার্কিন দূতাবাস লক্ষ্য করে ওই হামলা চালানো হয়। এখন পর্যন্ত ওই হামলার দায় কেউ স্বীকার না করলেও যুক্তরাষ্ট্রের দাবি হামলার নেপথ্যে আছে ইরান।

গত বছর বাগদাদ বিমানবন্দরের কাছে মার্কিন বাহিনীর গুপ্ত হামলায় ইরানের শীর্ষ সামরিক কমান্ডার কাসেম সোলেইমানি এক সহযোগীসহ নিহত হন। এ বছরের ৩ জানুয়ারি ট্রাম্পের নির্দেশ ড্রোন হামলায় ওই ইরানি কমান্ডার নিহত হন।

এ ঘটনার পর ইরাকে মার্কিন সেনাদের আবাসিক এলাকায় ভয়াবহ হামলা চালালেও আগে থেকে সতর্ক থাকায় হতাহতের ঘটনা ঘটেনি। দাবি মিল মালিক ও কৃষকদের।

Facebook Comments

Posted ৬:৩৮ পূর্বাহ্ণ | শনিবার, ২৬ ডিসেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।