বুধবার | ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

রাশিয়ার মাছ ধরার ট্রলার ডুবে ১৭ নাবিক নিখোঁজ

রাশিয়ার মাছ ধরার ট্রলার ডুবে ১৭ নাবিক নিখোঁজ

বরেন্ট সাগরে রাশিয়ার একটি মাছ ধরার ট্রালার ডুবে ১৭ নাবিক নিখোঁজ হয়েছেন। উদ্ধার করা হয়েছে দু’জনকে। প্রচণ্ড ঠান্ডায় সাগরের পানি জমে যাওয়ায় নিখোঁজরা মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

রুশ গণমাধ্যম আরটির খবরে বলা হয়েছে, সোমবার (২৮ ডিসেম্বর) বরেন্ট সাগরের মুরমানস্কভিত্তিক ফিশিং ট্রলারটি ১৯ নাবিক নিয়ে দুর্ঘটনার কবলে পড়ে। ওই ট্রলার থেকে স্থানীয় উদ্ধারকারী দলকে টেলিফোনে বিপদের বিষয়টি অবগত করা হয়। আশপাশে থাকা নৌকাগুলো অভিযান শুরু করলে দুজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। তাদের নিরাপদে স্থানে নেওয়া হয়েছে। প্রচণ্ড ঠান্ডায় তারা শারীরিকভাবে দুর্বল হয়ে পড়েছেন। বাকিদের এখনো সন্ধান পাওয়া যায়নি।

দুর্ঘটনা ঘটেছে রাশিয়ার উত্তরাঞ্চলের মুরমানাস্ক থেকে ৫৫৬ কিলোমিটার দূরবর্তী স্থানে। এটি বেসরকারি বোট ছিল।

রাশিয়ার গণমাধ্যমগুলো জানিয়েছে, আবহাওয়া খারাপ হতে থাকায় পরিস্থিতি নাবিকদের নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। সেখানকার তাপমাত্রা শূন্য ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি চলে গেছে। পানি বরফে পরিণত হওয়ায় মাছ ধরার ট্রলারটি ডুবে যেতে পারে।

নিখোঁজদের সন্ধানে ওই এলাকায় তিনটি উদ্ধারকারী বড় জাহাজ পাঠানো হয়েছে। তবে দুর্ঘটনাকবলিত স্থানে পৌঁছাতে বেশ সময় লাগবে বলে জানিয়েছ ইন্টারফেক্স, এবং মস্কো নিউজ এজেন্সি। তবে আবহাওয়া আরও খারাপ হওয়ায় উদ্ধারকারী বিমানও পাঠানো হয়েছে।

Facebook Comments

Posted ১০:৫৮ পূর্বাহ্ণ | সোমবার, ২৮ ডিসেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।