মঙ্গলবার | ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুদিন করার কথা ভাবছে সরকার

শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুদিন করার কথা ভাবছে সরকার

দেশের সরকারি ও বেসরকারি পর্যায়ের প্রাথমিক এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে সাপ্তাহিক ছুটি দুদিন করার কথা ভাবছে সরকার। বিষয়টি নিয়ে নীতিনির্ধারণী পর্যায়ে আলোচনা হচ্ছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা কে জানান, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড শিক্ষাপ্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি শুক্রবারের সঙ্গে শনিবারও যোগ করে দুদিন করার জন্য মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব দিয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা গত মঙ্গলবার এ প্রস্তাব নিয়ে আলোচনা করেছেন। বৈঠকে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার করার পক্ষে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় মত দিয়েছে বলে জানান ওই কর্মকর্তা।

সরকারি অফিস-আদালতগুলোতে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার। সরকারি দপ্তরগুলোর সাপ্তাহিক ছুটি দুদিনের বিষয়টি উল্লেখ করে শিক্ষাপ্রতিষ্ঠানেও সাপ্তাহিক ছুটি দুদিন করার পক্ষে যুক্ত পেশ করেছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)।

এদিকে সাপ্তাহিক ছুটি দুদিন করার প্রস্তাবের বিষয়ে এনসিটিবি চেয়ারম্যান অধ্যাপক নারায়ণ চন্দ্র সাহা সাংবাদিকদের জানান, ‘প্রাক-প্রাথমিক থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত একটি কারিকুলামের খসড়া গত বৈঠকে উপস্থাপন করা হয়েছে। কারিকুলামের কাঠামোতে আমরা বলেছি, সাপ্তাহিক ছুটি দুদিন থাকলে সমস্যা হবে না। নতুন এই কারিকুলাম চালু হবে ২০২২ সাল থেকে।’

 

Facebook Comments

Posted ৭:০৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৯ অক্টোবর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।