মঙ্গলবার | ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

সিনহা হত্যায় ‘চাঞ্চল্যকর’ তথ্য পেয়েছে র‌্যাব

সিনহা হত্যায় ‘চাঞ্চল্যকর’ তথ্য পেয়েছে র‌্যাব

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান নিহতের ঘটনায় ‘চাঞ্চল্যকর’ তথ্য পাওয়ার গেছে। এমনটা দাবি করেছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ। তবে ওই তথ্য তিনি গণমাধ্যমের কাছে প্রকাশ করেননি।

আশিক বিল্লাহ বলেন, সিনহার বোনের দায়ের করা হত্যা মামলায় রিমান্ডে থাকা চার পুলিশ সদস্যসহ সাত আসামিকে জিজ্ঞাসাবাদে এই চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে।

বুধবার (১৯ আগস্ট) রাত সাড়ে ৯টায় র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ন দপ্তরে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, র‌্যাব হেফাজতে সাত আসামিকে জিজ্ঞাসাবাদে যে সব তথ্য পাওয়া গেছে, এখন এসব তথ্য দ্বিতীয় রিমান্ডে আনা ওসি প্রদীপসহ গুরুত্বপূর্ণ তিন আসামির তথের সঙ্গে যাচাই-বাছাই করা হচ্ছে।

সিনহার বোনের দায়ের করা মামলায় প্রথম দফায় রিমান্ডে আনা চার পুলিশ সদস্যসহ সাত আসামির জিজ্ঞাসাবাদের সাত কার্যদিবসের বৃহস্পতিবার শেষ দিন। এ সব আসামিদের জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবারই আদালতে পাঠানো হবে বলে জানান তিনি।

তিনি বলেন, এসব আসামিদের জিজ্ঞাসাবাদে ঘটনার ব্যাপারে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। যা মামলার তদন্তের জন্য খুবই গুরুত্বপূর্ণ ও অগ্রগতির দিক। বলা যায়, মামলার তদন্তের ক্ষেত্রে ইতিবাচকই।

আসামিদের পুনরায় রিমান্ড চাওয়া হবে কিনা সাংবাদিকদের প্রশ্নের জবাবে আশিক বিল্লাহ বলেন, আসামিদের জিজ্ঞাসাবাদ শেষে তদন্ত কর্মকর্তা যদি ঘটনার রহস্য উন্মোচনে প্রয়োজনবোধ করেন, তাহলে আদালতে আবেদন করে পুনরায় রিমান্ড চাইতে পারেন।

এ ঘটনায় পুলিশের দায়ের তিনটি মামলায় জব্দ করা আলামত তদন্ত কর্মকর্তার কাছে হস্তান্তর বিষয়ে কথা বলেন র‌্যাবের এ কর্মকতা।

তিনি বলেন, সিনহার সহকর্মী শিপ্রার বিরুদ্ধে পুলিশের দায়ের মামলায় রামু থানায় ডিজি মূলে যে ২৯টি আলামত জব্দ করার কথা উল্লেখ করা হয়েছে; সেসব তদন্ত কর্মকর্তার কাছে হস্তান্তরের জন্য আদালত নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার জব্দ করা এসব আলামত সংগ্রহের জন্য তদন্ত কর্মকর্তা রামু থানায় যাবেন। আশা করা হচ্ছে, বৃহস্পতিবারই এসব আলামত তিনি পেয়ে যাবেন। এসব আলামতের মধ্যে যেগুলো মামলার তদন্তের জন্য প্রয়োজন হবে, সেগুলো ছাড়া অন্যসব শিপ্রার কাছে ফেরত দেওয়া হবে।

শিপ্রা দেবনাথের নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুৎসা রটনার ঘটনায় হাইকোর্টের এক আইনজীবীর করা রিট পিটিশনে আদালতের আদেশ মতো বৃহস্পতিবার আইসিটি ট্রাইব্যুন্যালে মামলা করা হতে পারে বলেও জানান লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ।

Facebook Comments

Posted ৪:১২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২০ আগস্ট ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।