বৃহস্পতিবার | ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

সুশান্ত মামলা: তদন্ত শুরু সিবিআইয়ের

সুশান্ত মামলা: তদন্ত শুরু সিবিআইয়ের

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর মামলায় আজ থেকে তদন্ত শুরু করেছে দেশটির গোয়েন্দা সংস্থা সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন বা কেন্দ্ৰীয় অনুসন্ধান সংস্থা (সিবিআই)।

শনিবার (২২ আগস্ট) সকালে কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদন থেকে এ খবর জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, সিবিআইয়ের তদন্তকারী দলটি গতকাল গভীর রাতে মুম্বই পৌঁছায়। আজ সকাল থেকেই অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর তদন্ত শুরু করে দিল তারা। নূপুর প্রসাদের নেতৃত্বে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার এই দলটিতে রয়েছেন মোট দশ জন। দলে রয়েছেন সেন্ট্রাল ফরেন্সিক ল্যাবরেটরির বিশেষজ্ঞেরাও।

আজ প্রথমে বান্দ্রা থানায় গিয়ে তদন্ত শুরু করে সিবিআইয়ের অফিসারদের একটি দল।সেখান থেকে অভিনেতার মৃত্যুর তদন্ত সংক্রান্ত যাবতীয় নথি সংগ্রহ করার কথা তাদের। সুশান্তের মৃত্যুর খবর পেয়ে যে পুলিশ অফিসার সবার প্রথমে তাঁর বাড়ি পৌঁছেছিলেন, সেই অভিষেক ত্রিমুখের সঙ্গে দেখা করে তদন্তকারী দলটি। বান্দ্রা থানার কাছে মুম্বই পুলিশের ডেপুটি কমিশনারের অফিসেও যায় তারা।

সংস্থা সূত্রে খবর, তদন্তের পরবর্তী ধাপে সুশান্তের বান্দ্রার বাড়িতে যাবেন সিবিআই অফিসারেরা। প্রয়াত অভিনেতার ময়না-তদন্তের রিপোর্টও খতিয়ে দেখবেন তারা। সুশান্তের ময়না তদন্ত ও ভিসেরা রিপোর্ট খতিয়ে দেখতে এমসের একটি বিশেষজ্ঞ দলের সাহায্য নিচ্ছে সিবিআই। চার সদস্যের ওই দলের নেতৃত্বে রয়েছেন সুধীর গুপ্ত। ওই ফরেন্সিক বিশেষজ্ঞ সুনন্দা পুষ্কর ও শিনা বরা মামলায় ময়না তদন্তের দায়িত্বে ছিলেন।

আজ সুশান্তের এক কর্মীকে জিজ্ঞাসাবাদ করে গোয়েন্দাদের আর একটি দল। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিওতে দেখা গেছে, ডিআরডিও-র দফতরে কালো মাস্ক আর গাঢ় রঙের শার্ট পরা এক ব্যক্তিকে। সেখানেই তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। তবে তার নাম-পরিচয় এখনই প্রকাশ করা হয়নি। সুশান্তের মৃত্যুর সময়ে তার বাড়িতে যে রাঁধুনি উপস্থিত ছিলেন, জিজ্ঞাসাবাদ চলছে তাঁরও।

গোয়েন্দা সংস্থা সূত্রের খবর, আগামী সপ্তাহে রিয়া চক্রবর্তী ও তার পরিবারের লোকজনকে জিজ্ঞাসাবাদ করবেন গোয়েন্দারা। তবে তার স্থান এখনও নির্ধারিত হয়নি। মূলত রিয়া ও তাঁর পরিবারের বিরুদ্ধেই আর্থিক নয়ছয়ের অভিযোগ এনেছিলেন সুশান্তের বাবা কে কে সিং।

সুশান্তের মৃত্যু সংক্রান্ত মোট ৫৬টি বয়ান সিবিআইকে দেওয়ার কথা মুম্বই পুলিশের। সেই সঙ্গে প্রয়াত অভিনেতার তিনটি মোবাইল ফোন এবং ল্যাপটপও খতিয়ে দেখবেন গোয়েন্দারা। মৃত্যুর সময়ে সুশান্তের পরা পোশাক, তার ঘরের বেডশিটও তুলে দেওয়া হবে সিবিআইয়ের হাতে। গত ১৩ ও ১৪ জুনের সুশান্তের বাড়ির সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হবে।

এর মধ্যেই বেশ কয়েকটি সংবাদমাধ্যম ভিডিও ফুটেজ প্রকাশ করে দাবি করেছিল, যেখানে সুশান্তের দেহের ময়না-তদন্ত হয়েছিল, সেই কুপার হাসপাতালের মর্গে পৌঁছে গিয়েছিলেন রিয়া। সেই সময়ে সুশান্তের পরিবারও হাসপাতালের সামনে উপস্থিত ছিলেন। তাঁদের সকলের নজর এড়িয়ে কী ভাবে রিয়া মর্গ পর্যন্ত গেলেন ও প্রায় ৪৫ মিনিট সেখানে থাকলেন, আজ সেই প্রশ্ন তুলেছেন সুশান্তের পরিবারের আইনজীবী।

সুশান্তের মৃত্যুর ঠিক ছ’দিন আগে অর্থাৎ গত ৮ জুনের একটি হোয়াটসঅ্যাপ চ্যাটও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যেখানে রিয়া ও পরিচালক মহেশ ভট্টের কথোপকথনের স্ক্রিনশট দেখা যাচ্ছে। সেখানেই সুশান্তের সঙ্গে সম্পর্ক শেষ করার ইঙ্গিত মহেশকে দিয়েছিলেন রিয়া। বিষয়টি নিয়ে আর এক প্রস্ত মহেশ আর রিয়াকে ট্রোল করেছেন নেট-নাগরিকদের একটা বড় অংশ।

Facebook Comments

Posted ৭:২৬ পূর্বাহ্ণ | শনিবার, ২২ আগস্ট ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।