রবিবার | ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে ঢামেকের বাতাস

স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে ঢামেকের বাতাস

নারায়ণগঞ্জের তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদে গ্যাসের লিকেজ থেকে ভয়াবহ বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়েই চলছে। এখন পর্যন্ত মসজিদের মুয়াজ্জিন ও তার ছেলেসহ মারা গেছেন ১৬ জন। দগ্ধ ২১ জনের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। বেশিরভাগেরই শ্বাসনালীসহ শরীরের ৯০ শতাংশের বেশি পুড়ে গেছে বলেও জানান তিনি।

বুকফাটা হাহাকার আর গগন বিদারী আর্তনাদ। স্বামী ইব্রাহিম বিশ্বাসের পোড়া দেহটা থেকে বেরিয়ে গেছে প্রাণ। সে খবর কোনভাবেই মানতে পারছেন না স্ত্রী। তাই শোকে বারবার মুর্ছা যাচ্ছিলেন।

শনিবার (৫ সেপ্টেম্বর) সকাল থেকে একেকটি পোড়া দেহের মৃত্যু খবরে স্বজনদের আহাজারিতে এমনিভাবে আকাশ বাতাস ভারী হয়ে ওঠে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট প্রাঙ্গন। যেন হৃদয় বিদারক এ ঘটনায় শান্তনা দেয়ার ভাষাও হারিয়ে ফেলেছেন সবাই।

ক্ষুব্ধ স্বজনরা বলছেন, বছরের পর বছর ধরে মসজিদ কমিটিকে গ্যাস লিকেজের কথা বললেও তারা কর্ণপাত না করাতেই হারাতে হলে এতোগুলো তাজা প্রাণ।

একজন বলেন, ‘সামান্য একটা বিষয় কোম্পানীকে বলার পরেও কোনো উদ্যোগ নেয়নি।’

দগ্ধদের পরিদর্শন শেষে ডা. সামন্ত লাল সেন জানান, পোড়া ক্ষত শরীর নিয়ে যারা এখনো প্রাণে বেঁচে আছেন তারা কেউই শঙ্কামুক্ত নন। পুড়ে গেছে সকলের শ্বাসনালী।

বার্ন ইনস্টিটিউটিটে এসে গতানুগতিক তদন্ত কমিটি, কিছু নগদ ক্ষতিপূরণ আর বিচারের আশ্বাস দিয়ে গেলেন জেলা প্রশাসন ও পুলিশ।

Facebook Comments

Posted ১১:১৭ পূর্বাহ্ণ | শনিবার, ০৫ সেপ্টেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।