বৃহস্পতিবার | ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

২০২০ কেড়ে নিল ১৪ কৃতী বাঙালিকে

২০২০ কেড়ে নিল ১৪ কৃতী বাঙালিকে

মৃত্যু সে বড় নির্মম। ধনী-দারিদ্র, বিখ্যাত-অখ্যাত কাউকে রেহাই দেয়না সে। কিন্তু একটি বছরে ১৪জন কৃতী বাঙালির নিষ্ক্রমণ! এমন বিয়োগ দেখেনি এপার বাংলা। কেউ গেছেন মারাত্মক করোনায়, কেউ আবার বার্ধক্যজনিত কারণে।

কিন্তু, এই ২০২০তে বিখ্যাত বাঙালিদের মৃত্যুমিছিল অবিশ্রান্ত ভাবে চলেছে। সত্যিই ২০২০ এক বেদনার বছর। এই বছরে দুই প্রবাদপ্রতিম ব্যক্তিত্বকে হারিয়েছে বাঙালি। ভারতরত্ন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় এবং অপু অথবা ফেলুদা কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে।

চলে গেছেন দুই রাজনীতিক শ্যামল চক্রবর্তী ও সোমেন মিত্র। বাঙালির ফুটবল আইকন পদ্মশ্রী প্রদীপ বন্দোপাধ্যায় ও চুনী গোস্বামীও চলে গেলেন এই ২০২০ তেই। অকালে চলে গেলেন অভিনেতা তাপস পাল।

প্রয়াত হয়েছেন অভিনেতা সন্তু মুখোপাধ্যায়ও। শতায়ু আমলাশঙ্কর গেলেন বছরের শেষদিকে। পরিচালক বাসু চট্টোপাধ্যায়, সাহিত্যিক সুধীর চক্রবর্তী, কবি অলোকরঞ্জন দাসগুপ্ত, বাচিক শিল্পী প্রদীপ ঘোষ, অনুবাদ সাহিত্যিক মানবেন্দ্র বন্দোপাধ্যায় তাঁরই অনুসারী হলেন। ডিজাইনার শর্বরী দত্তও মারা গেছেন এই বছর।

এক বছরে এত কৃতী বাঙালির চলে যাওয়া এর আগে আর ঘটেনি।

Facebook Comments

Posted ৮:৪৪ পূর্বাহ্ণ | রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।