রবিবার | ১৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

২১ শে আগস্ট বাঙালি জাতির ইতিহাসে এক কলঙ্কজনক দিন

এস এম কামাল

২১ শে আগস্ট বাঙালি জাতির ইতিহাসে এক কলঙ্কজনক দিন

২১ শে আগস্ট বাঙালি জাতির ইতিহাসে এক কলঙ্কজনক দিন। এই দিনে গণতন্ত্রের মানসকন্যা, আধুনিক বাংলার রূপকার, অসাম্প্রদায়িক মুক্তিযুদ্ধের চেতনার ধারক-বাহক, বঙ্গবন্ধুর আদর্শের পথে ক্ষুধা, দারিদ্র, দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ মুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে যিনি বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, যার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল ও ২০২১ সালের আগে মধ্যম আয়ের বাংলাদেশে রুপান্তরিত হতে যাচ্ছে, বাংলা ও বাঙালির আশা-আকাঙ্খার প্রতীক, এই আগস্ট মাসেই বাবা-মা ভাইদের সহ সকলকে হারিয়ে এক বুক যন্ত্রণা বুকে নিয়ে দেশকে অন্ধকার থেকে আলোতে, খুনী জিয়া ও খালেদা জিয়ার দু:শাসনের থেকে বাংলাদেশকে আলোর দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে, বঙ্গবন্ধুর সেই সুযোগ্য তনয়া জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্য ২০০৪ সালের এই ২১ শে আগস্ট খালেদা ও তারেকের নির্দেশে গ্রেনেড নিক্ষেপ করেছিল।

সেদিন মহান রাব্বুল আলামিন জননেত্রী শেখ হাসিনাকে রক্ষা করেছিলেন। কিন্তু ঘাতকদের গ্রেনেড হামলায় নারী নেত্রী আইভি রহমান সহ আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মী ও জননেত্রীর বডিগার্ড নিহত হয়েছিল। সেদিন আমি সহ শত শত আওয়ামীলীগের নেতাকর্মী আহত হয়েছিলাম। সেদিনের কথা স্নরণ করলে আজও আতকে উঠি। আল্লাহ সেদিন মৃত্যুর হাত থেকে আমাকে রক্ষা করেছিলেন। কিন্তু আজও সারা শরীরে বিদ্যমান স্প্রিন্টারের যন্ত্রণা বয়ে বেড়াতে হয়। আজকের এইদিনে মহান আল্লাহ রব্বুল আলামিনের নিকট শুকরিয়া আদায় করি। জননেত্রী শেখ হাসিনাকে উনি নিজে রক্ষা করেছিলেন এদেশের মানুষের সেবা করার জন্য। জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই উনি আমার উন্নততর চিকিত্সার ব্যবস্থা করেছিলেন, ওই দিনের সকল ডাক্তারেরা যারা আমার চিকিত্সা করেছিলেন তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আসুন ১৫ ই আগস্ট ও ২১ শে আগস্টের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা শপথ গ্রহণ করি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাব ইনশাআল্লাহ।
জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

Facebook Comments

Posted ৮:০৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ২১ আগস্ট ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।