সোমবার | ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

৩০০তম দিনে ইউনিভার্সাল এমিটির ‘ফুড ফর গুড’

৩০০তম দিনে ইউনিভার্সাল এমিটির ‘ফুড ফর গুড’

মহামারি করোনাভাইরাসের কারণে কার্যত লকডাউনে যখন গোটা দেশ, তখন থেকে ছিন্নমূল, অসহায়, ভাসমান ও নিম্ন আয়ের মানুষের মাঝে খাবার পৌঁছে দেওয়ার কাজটি শুরু করে ইউনিভার্সাল এমিটি। ইউনিভার্সাল এমিটির এই ‘ফুড ফর গুড’ কার্যক্রমের যাত্রা শুরু হয় ২০২০ সালের ৭ জুন, যা শুক্রবার (২ এপ্রিল) ৩০০তম দিনে এসে পৌঁছেছে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে । 

বিজ্ঞপ্তিতে বলা হয়, লকডাউনের সময় রাস্তার পাশে থাকা ক্ষুধার্ত মানুষের পেটে এক বেলা খাবারের জোগান দিতে কাজ শুরু করে তারা। রাজধানীর বিভিন্ন রাস্তায় ঘুরে ঘুরে খাবার বিতরণ করা শুরু করে সংগঠনের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা। যেটা এখনও চলমান। প্রতিদিন রাতে ওয়ান টাইম বক্সে করে বিভিন্ন পদের খাবার বিতরণ করা হয়।

এরই ধারাবাহিকতায় ৩০০তম দিনেও ইউনিভার্সাল এমিটির স্বেচ্ছাসেবীরা রাজধানীর মিরপুরের বিভিন্ন জায়গায় ঘুরে শতাধিক মানুষকে রাতের খাবার দিয়েছে। পাশাপাশি খুলনা এবং কুড়িগ্রামে তারা বিভিন্ন সময়ে অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করেছে। নিজস্ব ব্যবস্থাপনায় তৈরি এই খাবার প্রতিদিন পরিবেশন করা হয়।

‘ফুড ফর গুড’ ছাড়াও সংগঠনটি পথ শিশুদের শিক্ষা উপকরণ বিতরণ, বন্যায় ত্রাণ বিতরণ, শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে। এ ছাড়া সারাদেশে নলকূপ স্থাপন, মসজিদ নির্মাণ, শারীরিক প্রতিবন্ধীদের হুইলচেয়ার বিতরণ, দরিদ্র পরিবারগুলোকে স্বাবলম্বী করার জন্য গরু, ছাগল, মুদি দোকান করে দেওয়া, সেলাই মেশিন বিতরণ করে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে।

Facebook Comments

Posted ৯:১১ পূর্বাহ্ণ | শুক্রবার, ০২ এপ্রিল ২০২১

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।