মঙ্গলবার | ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

৫ বছরে মোদির বিদেশ সফরে ব্যয় ৫১৭ কোটি রুপি

৫ বছরে মোদির বিদেশ সফরে ব্যয় ৫১৭ কোটি রুপি

২০১৫ সাল থেকে এ পর্যন্ত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিশ্বের মোট ৫৮টি দেশ সফর করেছেন। মোদির এই সফরের পেছনে সরকারের খরচ হয়েছে মোট ৫১৭ কোটি রুপি।

এনডিটিভি জানায়, মঙ্গলবার রাজ্যসভায় প্রধানমন্ত্রীর বিদেশ সফর বাবদ খরচের বিষয়টি লিখিত ভাবে জানিয়েছেন দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভি মুরলীধরন।

প্রতিমন্ত্রী জানান, ২০১৫ সালের পর নরেন্দ্র মোদি যুক্তরাষ্ট্র ও রাশিয়ায় পাঁচবার করে গেছেন। এ ছাড়া গিয়েছেন চীন, সিঙ্গাপুর, জার্মানি, ফ্রান্স, সংযুক্ত আরব আমিরাতসহ মোট ৫৮টি দেশে। ওই সব সফরের জন্য মোট খরচ হয়েছে ৫১৭.৮২ কোটি রুপি।

গত নভেম্বরে শেষবার বিদেশ সফর করেছেন মোদি। ব্রিক্সের সম্মেলনে যোগ দিতে গিয়েছিলেন ব্রাজিল। ওই মাসের প্রথম দিকে গিয়েছিলেন থাইল্যান্ড। তারপর বিশ্বে করোনা মহামারি বিস্তার লাভ করলে আর বাইরে যেতে পারেননি তিনি।

এদিকে ২০১৮ সালে জানানো হয়েছিল, ২০১৪ সাল থেকে প্রধানমন্ত্রীর বিদেশ সফরের জন্য খরচ হয়েছে ২০০০ কোটি রুপি। ওই খরচের মধ্যে রয়েছে বিমান ভাড়া করার খরচ, বিমানের রক্ষণাবেক্ষণের খরচ ও হোটেলের খরচ।

তবে বৈশ্বিক মহামারি করোনার কারণে চলতি বছরে বিদেশ ভ্রমণ করেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

Facebook Comments

Posted ১২:২০ অপরাহ্ণ | বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।