সোমবার | ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

A National Daily In Bangladesh

৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণায় খুবি উপাচার্যের অভিনন্দন

৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণায় খুবি উপাচার্যের অভিনন্দন

ঐতিহাসিক ৭ই মার্চকে জাতীয় ঐতিহাসিক দিবস হিসেবে পালনের ঘোষণায় খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন।

এক বার্তায় তিনি বলেন, ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ বাঙালী জাতির মুক্তির সনদ, ঐতিহাসিক দলিল। এ দিনটি জাতীয় ঐতিহাসিক দিবস হিসেবে অনুমোদন পাওয়ায় ৭ই মার্চের গুরুত্ব আরও বাড়লো এবং এ সর্ম্পকে বিশেষ করে নতুন প্রজন্ম আরও জানার সুযোগ পাবে। তিনি এই দিবস, তার প্রেক্ষাপট ও তাৎপর্যের বিষয় শিক্ষাস্তরের বিভিন্ন পর্যায়ের পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করারও দাবি জানান। বুধবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

খুবি উপাচার্য আরও বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণে মুক্তি ও স্বাধীনতা সংগ্রামের নতুন অধ্যায়ের সূচনা ঘটে। সাড়ে সাত কোটি বাঙালী ওই মুহূর্তে তাদের অন্তরে যে আবেগ ও স্বপ্ন ধারণ করছিলো, তারই প্রকাশ ঘটে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের শেষ বাক্যে। ৭ই মার্চ জাতীয় দিবস হিসেবে ঘোষণা করে প্রধানমন্ত্রী দেশ ও জাতির আরেকটি দীর্ঘ প্রত্যাশা ও আকাঙ্খা পূরণ করলেন।

Facebook Comments

Posted ৪:৪৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০

dailymatrivumi.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
ভারপ্রাপ্ত সম্পাদক
মোহাম্মদ নুরুজ্জামান মুন্না
প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক
মশি শ্রাবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়

রূপায়ন করিম টাওয়ার, ৮০ কাকরাইল, ভিআইপি রোড, রমনা ঢাকা।
ফোন : ০২৪৮৩২২৮৮০
email : matrivumi@gmail.com

মিরর মাল্টি মিডিয়া প্রডাকশন লি: এর পক্ষে প্রকাশক মশি শ্রাবন কর্তৃক বি.এস.প্রিন্টিং প্রেস, ৫২/২ টয়েনবী সার্কুলার রোড (মামুন ম্যানশন, গ্রাউন্ড ফ্লোর), থানা-ওয়ারী, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত।